কাপ্তাইয়ে যুবলীগের সভাপতিকে গুলি করে হত্যা

NewsDetails_01

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নে এক ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতিকে গুলি করে হত্যা করা হয়েছে । বুধবার মধ্যরাতে চিৎমরম ইউনিয়নের হেডম্যান পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম উসুই প্রু মারমা (৩০)। সে ওই এলাকার জিং হ্লা মারমার সন্তান।

চন্দ্রঘোন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশ্রারাফ উদ্দিন বলেন, মধ্যরাতে উসুই প্রু মারমাকে একদল সন্ত্রাসী ঘর থেকে ডেকে গুলি করে হত্যা করে। ভোর রাতে তার লাশ থানায় নিয়ে আসি। কারা ঘটনার সাথে জড়িত এখনো সেটি বলা সম্ভব না। তবে ওই এলাকাটি সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসের নিন্ত্রয়ণধীন এলাকা হিসেবে পরিচিত।

NewsDetails_03

কাপ্তাই উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিন বলেন, পাহাড়িরা আওয়ামীলীগের রাজনীতি করলে সন্ত্রাসীরা তাদের বিভিন্ন সময় হত্যার মাধ্যমে আওয়ামী রাজনীতি করতে বাঁধার সৃষ্টি করে আসছে। এটি সেই কারণে হয়েছে বলে আমরা মনে করছি।

তিনি আরও জানান, রাতে ঘটনা শুনার পর সেখানে গিয়ে পরিবারের সাথে কথা বলেছি। নিহত উসুই প্রু মারমার স্ত্রী আমাদের জানিয়েছেন মধ্যরাতে ৭-৮ জন বাসার দরজা ভেঙে বাসায় প্রবেশ করে এবং বাসা থেকে ১ কিলোমিটার দূরে নিয়ে তাকে তিন রাউন্ড গুলি করে হত্যা করে। তার শরীরে গুলির চিহ্ন রয়েছে।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী বলেন, পাহাড়ের অবৈধ অস্ত্রধারীরা এই ঘটনা ঘটিয়েছি। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি এবং অবৈধ অস্ত্র উদ্ধারে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।

আরও পড়ুন