কাপ্তাইয়ে শিক্ষা অর্জন করবে বয়স্করা

রাঙামাটির কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তার একটি ব্যতিক্রমী উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হয়েছে। উপজেলার ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন এর বড়ইছড়ি মারমা পাড়া এলাকায় চালু করা হয় বয়স্কদের জন্য শিক্ষা কার্যক্রম। যাতে ২০ জন বয়স্ক লোক যারা সম্পূর্ণ রুপে নিরক্ষর তাদেরকে সপ্তাহে ৩ দিন ক্লাস করা হচ্ছে একজন প্রশিক্ষিত শিক্ষককের দ্বারা। যারা প্রতিদিন ক্লাস করছে তাদের জন্য নাস্তার ব্যবস্থা করা হচ্ছে। ইতিমধ্যে তাদের প্রত্যেককে বই, খাতা, কলম এবং গেন্জি প্রদান করা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ হতে।

প্রাথমিকভাবে ৩ মাস এই ক্লাস চলবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল। তিনি জানান, যদি এর সুফল পাওয়া যায় তাহলে পরবর্তীতে এর কার্যক্রম বৃদ্ধি এবং অন্যান্য ইউনিয়নে করা হবে।

এদিকে গত ১২ নভেম্বর রাংগামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় তিনি কাপ্তাই উপজেলা প্রশাসনের এই উদ্যোগের প্রশংসা করেন। এসময় কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল সহ স্থানীয় জনপ্রতিনিধি এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কাপ্তাই এর ওয়াগ্গা ইউনিয়নের বড়ইছড়ি মারমা পাড়ায় বয়স্ক শিক্ষা কার্যক্রম চালু হওয়ায় ঐ এলাকার চেয়ারম্যান চিরন্জিত তনচংগ্যা কাপ্তাই উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি এই প্রতিবেদককে জানান, তার এলাকার বেশী ভাগ জনগন দরিদ্র, তারা কৃষিকাজ করে সংসার চালায় ফলে অনেকে তাদের শিশু কিশোর এবং যৌবনকালে স্কুলে গিয়ে পড়তে পারে নাই, তাই জীবনের শেষ জীবনে এসে হলেও কিছুটা শিক্ষা গ্রহণ করে শিক্ষা জীবনের অতৃপ্তি মেটাতে পারছে।

১০০ নং ওয়াগ্গা মৌজার হেডম্যান অরুন তালুকদার,আইডিএফ প্রবীন সমৃদ্ধি কর্মসুচীর ওয়াগ্গা ইউনিয়নের সভাপতি দীপ্তিময় তালুকদার কাপ্তাই ইউএনও এর এই কার্যক্রমের প্রশংসা করে এর সফলতা কামনা করেছেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।