কাপ্তাইয়ে ৩৪ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় বিদেশ হতে আগত ৩৪ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেছে প্রশাসন।

বিভিন্ন তথ্য সুত্রে জানা যায়,করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ লক্ষ্যে গত ১মার্চ বিদেশ হতে রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার বিভিন্ন এলাকায় ৩৪জন আগমন করে বসবাস করছে। এর মধ্যে চন্দ্রঘোনা এলাকায় ১২জন এবং কাপ্তাই এলাকায় ২২জন রয়েছে। এদেরকে সরকারের নির্দেশ মোতাবেক ১৪ দিন যাবৎ নিজ ঘরে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল প্রতিবেদকে বলেন, বিভিন্ন তথ্যমতে জানা যায় কাপ্তাই উপজেলায় ইতিমধ্যে ১মার্চ হতে ভারত, সৌদি আরব, ওমান, কাতার, সিঙ্গাপুর, আমেরিকা, মালয়েশিয়া, সুইডেন ও মিয়ানমার হতে প্রবাসীরা এসেছে এবং আমরা তাদের সকল তথ্য নিয়ে ১৪ দিন যাবৎ হোম কোয়ারেন্টাইনে রাখা নির্দেশ দিয়েছি।

তিনি আরো বলেন, তারা যেন অবাদে বাহিরে ঘুরাফেরা না করে এ ব্যাপারে তাদের স্বাস্থ্য পরীক্ষার এবং দেখাশুনার করার জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা,ইউনিয়ন পরিষদ ও থানাকে অবহিত করেছি।

এদিকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডাঃ মাসুদ আহমেদ চৌধুরী বলেন,যারা বিদেশ হতে ইতিমধ্যে কাপ্তাই আগম করেছে,তারা যেন বাহিরে অবাদে চলাফেরা না করে, কারও সাথে না মিশে,মুখে মাস্ক ব্যবহার করে এবং সাবান দিয়ে হাত পরিস্কার করেন সেই বিষয়ে পরামর্শ প্রদান করা হয়েছে এবং মাঠ পার্যায়ে স্বাস্থ্য কর্মীরা বিদেশ হতে আগতদের স্বাস্থ্য পরীক্ষাসহ বিভিন্ন বিষয় পর্যবেক্ষণে কাজ করছে । ১৪দিন পরে এদের মধ্যে কোন করোনা ভাইরাসের সংক্রমণ দেখা দিলে রাঙ্গামাটি তথা ঢাকা হতে হেলফ লাইনের মাধ্যমে যোগাযোগ করে চিকিৎসা দেওয়া বলে জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

আরও পড়ুন
Loading...