কাপ্তাইয়ে ৩৯তম বিজ্ঞান মেলা শুরু

কাপ্তাইয়ে ৩৯তম বিজ্ঞান মেলা শুরু
“মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ” এই স্লোগানকে সামনে রেখে রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় আজ মঙ্গলবার থেকে ২ দিনব্যাপী কাপ্তাইয়ে শুরু হলো ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা।
এই উপলক্ষে আজ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের সভাপতিত্বে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ২ দিনব্যাপী এই মেলার উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান অংসুসাইন চৌধুরী, বিএসপিআই এর অধ্যক্ষ আশুতোষ নাথ, রাইখালী কৃষি গবেষনা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড: আলতাফ হোসেন, চন্দ্রঘোনা রেশম গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড: মনসুর আলী। এর আগে একটি বর্ণাঢ্য র‍্যালী উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
এদিকে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তন চত্বরে বিভিন্ন প্রতিষ্ঠানের ১৮টি স্টল তাদের স্ব স্ব উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শন করে। উপজেলার ১৩ টি মাধ্যমিক বিদ্যালয় এই মেলায় অংশ নিচ্ছে। আগামী বুধবার মেলার সমাপনী দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চুয়েটের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ইন্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড: কাজী দেলোয়ার হোসেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।