কাপ্তাইয়ে ৫ বছরের শিশুকে ধর্ষনের চেষ্টা

রাঙামাটির কাপ্তাইয়ে আবারোও শিশু ধর্ষনের চেষ্টার ঘটনা ঘটেছে। এবার ঘটনাস্থল ৪ নং কাপ্তাই ইউনিয়ন এর ৬ নং ওয়ার্ড এর শিল্প এলাকার সারেং কলোনি এলাকায়।

গত বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে এই ঘটনা ঘটে। স্থানীয় ইউপি সদস্য আব্দুল আহাদ সেলিম জানান, শিশুটির মা বাবা যখন তারাবির নামাজ পড়ছিলেন তখন ঐ এলাকার স্থানীয় মোঃ আলমগীর এর ১৮ বছর বয়সী পুত্র আরিফ গত বৃহস্পতিবার রাতে শিশুটিকে ১০০ টাকার লোভ দেখিয়ে তার ঘরে নিয়ে গিয়ে ধর্ষনের চেষ্টা করলে মেয়েটির আত্মচিৎকারে পাশের বাসায় বসবাসরত তার মা ছুটে এসে তাকে ছেলেটি হতে কেড়ে নেন।

এই ব্যাপারে শুক্রবার সকালে শিশুটির পরিবারের পক্ষ গতে কাপ্তাই থানায় একটি মামলা দায়ের করা হয়। স্থানীয়রা জানান, অভিযুক্ত আরিফ সহ তার পরিবারের একাধিক সদস্যদের বিরুদ্ধে থানায় বিভিন্ন অপরাধ জনিত কারণে মামলা রয়েছে।

কাপ্তাই থানার অফিসার্স ইনচার্জ ( ওসি) মোঃ নাসির উদ্দীন জানান, শিশুটির পরিবারের পক্ষ হতে অভিযুক্ত আরিফকে আসামী করে কাপ্তাই থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ওসি জানান, আসামীকে গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।

৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তিনি গতকাল (বৃহস্পতিবার) ঘটনাটি শুনার সাথে সাথে ইউপি সদস্যকে ঘটনাস্থলে পাঠান।

এদিকে কাপ্তাইয়ে একের পর এক শিশু ধর্ষনের ঘটনায় উদ্বিগ্ন স্থানীয় অভিভাবকরা। অনেক অভিভাবক তাদের শিশুদের নিয়ে আতংকে আছেন বলে জানান।

উল্ল্যেখ যে, চলতি সপ্তাহে কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউনিয়নে পর পর ২ টি শিশু ধর্ষনের ঘটনা ঘটে।

কেন বার বার এই ঘটনা ঘটছে, এই বিষয়ে জানতে চাওয়া হলে, কর্নফুলি সরকারি কলেজ এর অধ্যক্ষ সমাজ বিজ্ঞানের শিক্ষক এ এইচ এম বেলাল চৌধুরী জানান, সমাজের নৈতিকতার শিক্ষার অভাব, পারিবারিক বন্ধন দূর্বল, পারিবারিক অশান্তি, মায়া, মমতা এবং ধর্মীয় শিক্ষার অভাবের কারনে বার বার এই ঘটনা ঘটছে বলে তিনি জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।