কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে তথ্য অফিসের উদ্যোগে কুইজ প্রতিযোগিতা

কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ জাতিসংঘ শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেস্কো) কর্তৃক বিশ্ব ঐতিহ্যের দলিল (ওয়ার্ড ডুকুমেন্টারি হেরিটেজ) হিসেবে স্বীকৃতি লাভ করায় আজ বৃহস্পতিবার সকালে রাঙামাটির কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে কাপ্তাই তথ্য অফিসের উদ্যোগে নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের উপস্থিতিতে আনন্দমূখর পরিবেশে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ। কাপ্তাই তথ্য কর্মকর্তা মো: হারুনের সঞ্চালনায় কুইজ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মাহাবুব হাসান বাবু, কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাদল দে, শিক্ষক মো. হারুনুর রশিদ, শিক্ষক মো. মফিজুর রহমান, স্থানীয় সাংবাদিক মো. নূর হোসেন মামুন প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ বলেন, প্রতিটি শিক্ষার্থী আগামীর ভবিষৎ। প্রত্যেককে তার অবস্থানে কঠোর পরিশ্রমী হতে হবে। যে শিক্ষার্থীর যে পরিমান মেধা রয়েছে তার উপযুক্ত ব্যবহার করতে হবে। দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে, সুশিক্ষিত হতে হবে।
কুইজ প্রতিযোগীতার পূর্বে শিক্ষার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণের ভিডিও চিত্র দেখানো হয়। কুইজ প্রতিযোগীতায় কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রায় দু’শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এই প্রতিযোগীতাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মাঝে আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়। কুইজ প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করেন ৯ম শ্রেণীর ছাত্র মো. জাহিদুর রহমান, ২য় স্থান অধিকার করেন ১০ম শ্রেণীর ছাত্র মো. বায়োজিদ হোসেন এবং ৩য় স্থান অধিকার করেন ১০ম শ্রেণীর ছাত্র হোসাইন মো. সোহেল।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।