কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে ফায়ার সার্ভিসের আগুন নির্বাপন মহড়া অনুষ্ঠিত

কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে ফায়ার সার্ভিসের আগুন নির্বাপন মহড়া
আগুন লাগলে কিভাবে আগুন নির্বাপন করতে হয় সমাজের অনেক সচেতন শ্রেণী সহ সিংহভাগ জনসাধারণ বিষয়টি অবগত নয়। কিভাবে আগুন নির্বাপন করতে হয় এই বিষয়ে আজ বৃহস্পতিবার দুপুরে রাঙামাটি জেলার কাপ্তাই উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় আগুন নির্বাপন মহড়া।
কাপ্তাই উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এই মহড়ায় দেখতে স্কুল শিক্ষার্থীসহ শতশত স্থানীয়রা অংশগ্রহণ করেন। ফায়ার সার্ভিস ও কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থিদের অংশগ্রহণে মহড়ায় দেখানো হয় কিভাবে আগুন লাগলে তা নিয়ন্ত্রণ করতে হয়। আগুনে আহত হলে আহতদের উদ্ধার করে তাৎক্ষনাৎ প্রাথমিক চিকিৎসা প্রদানের মাধ্যমে কিভাবে হাসপাতালে প্রেরণ করতে হবে। আর এই বিষয়ে ফায়ার সার্ভিস কি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে তা তুলে ধরা হয়। কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে ও কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগীতায় মহড়াটি অনুষ্ঠিত হয়। এর আগে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহাবুব হাসান বাবুর সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো. দিলদার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তনচংগ্যা, কাপ্তাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নূর নাহার বেগম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মেদ চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহা, কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ অধিনায়ক ফিরোজ কুতুবী, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেন প্রমূখ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।