কাপ্তাই এর বিএসপিআই এ কারিগরি প্রতিভা মেলা শুরু

কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা এবং প্রশিক্ষণ কে জনপ্রিয় করার জন্য, কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীনে স্কিলস – ২০২১, প্রকল্প আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) এবং মার্কেটিং এজেন্সি “এশিয়াটিক ইএক্সপি “এর কারিগরি সহযোগিতা ও ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে জনসচেতনতা মূলক কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউশন (বিএসপিআই) কাপ্তাই এর উদ্যোগে আজ বৃহস্পতিবার সকালে দিনব্যাপী কারিগরি প্রতিভা মেলার উদ্বোধন করা হয়েছে। এতে ৭টি স্টলে বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যক্রম প্রর্দশন করা হয়, সেই সাথে স্টলে সাক্ষাৎকারের মাধ্যমে চাকরির লাভের সুযোগ তৈরি করা দেওয়া হয়েছে।

পরে বিএসপিআই প্রাঙ্গনে আলোচনা সভা এবং উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) মুনতাসির জাহান প্রধান অতিথি উপস্থিত থেকে উক্ত মেলার উদ্বোধন করেন।

বিএসপিআই এর অধ্যক্ষ আবদুল মতিন হাওলাদার এর সভাপতিত্বে এইসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙামাটি চেম্বার অ্যান্ড কর্মাস এর সভাপতি মোঃ আব্দুল ওয়াদুদ, চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের পরিচালক ডাঃ প্রবীর খিয়াং, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ নাসির উদ্দীন, আইএলও এর প্রোগাম ম্যানেজার আনিসুজ্জামান, বিএফআইডিসির ব্যবস্থাপক তীর্থ জিৎ রায়, ওয়াগ্গা মৌজার হেডম্যান অরুণ তালুকদার।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মুনতাসির জাহান বলেন, পুঁথিগত বিদ্যার বাহিরে কারিগরি শিক্ষার মাধ্যমে শিক্ষার্থী কারিগরি শিক্ষায় গ্রহণের মাধ্যমে দক্ষতা অর্জন এবং অবদান রাখতে পারবে।

তিনি আরোও বলেন, সরকার কারিগরি শিক্ষাকে প্রসারের লক্ষ্যে দেশের প্রতিটি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের কাজ চলমান রয়েছে।

এর আগে মেলায় আগত অতিথিরা ফিতা কেটে মেলার উদ্বোধন করেন এবং স্টল সমুহ ও বিএসপিআই এর বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। এছাড়া অতিথিরা বিএসপিআই প্রাঙ্গনে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।