কাপ্তাই ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে প্রানচাঞ্চল্য

সভাপতি, সম্পাদক পদ প্রত্যাশী ১৪ জন

আগামী ২৮ ডিসেম্বর রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সম্মেলন উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে। রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা রয়েছে। সম্মেলনকে সামনে রেখে ইতিমধ্যে কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়ন এর সম্মেলন কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়া সমাপ্ত হয়েছে। প্রতিটি ইউনিয়ন এর সম্মেলনে ছাত্রলীগ নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সংগঠনটির সূত্রে জানা যায়,২০১৫ সালে কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনে এম নুর উদ্দিন সুমন কে সভাপতি এবং আলিব রেজা লিমন কে সাধারণ সম্পাদক করে ৬ সদস্য বিশিষ্ট উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। নানা জটিলতার কারণে সেই সময় পূর্নাঙ্গ কমিটি না হলেও সুমন- লিমন এর এই কমিটি বিগত সময়ে ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে করোনাকালীন পরিস্থিতিতে হত দরিদ্রের মাঝে ত্রান বিতরণ, রক্তদান কর্মসূচী সহ আত্মমানবতামূলক বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে বেশ প্রশংসিত হয়েছেন। কমিটির মেয়াদ শেষ হওয়ায় উপজেলা কমিটি ইতিমধ্যে রাঙামাটি জেলা ছাত্রলীগকে সম্মেলনের তারিখ ঘোষণা করার জন্য বারবার চিঠি দিলেও করোনা পরিস্থিতি সহ নানা জটিলতায় বেশ কয়েকবার সম্মেলনের তারিখ পরিবর্তন করতে হয়েছে বলে জানান ছাত্রলীগ সভাপতি এম নুর উদ্দিন সুমন।

তিনি জানান,আমরা আশা করছি বিগত সময়ে আন্দোলন সংগ্রামে যারা উপজেলা ছাত্রলীগের পাশে ছিল সেই সমস্ত ত্যাগী নেতাকর্মীরা কাউন্সিল এর মাধ্যমে আগামী উপজেলা কমিটিতে জায়গা করে নিবেন।

বর্তমান কমিটির সাধারণ সম্পাদক এ আর লিমন জানান, আমাদের এই কমিটি বিগত সময়ে আন্দোলন সংগ্রামে সবসময় মাঠে সংক্রিয় ছিলেন এবং নেতাকর্মীদের সুখে দুঃখে আমরা পাশে ছিলাম। আশা করছি আগামী কমিটিতে যারা আসবেন তাঁরাও সেই ধারাবাহিকতা রক্ষা করবেন।

এদিকে আগামী ২৮ ডিসেম্বর কাপ্তাই উপজেলা ছাত্র লীগের পরবর্তী কমিটির সভাপতি এবং সম্পাদক কে হচ্ছেন, এই নিয়ে কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। সভাপতি হিসাবে যাদের নাম শুনা যাচ্ছে তাঁরা হলেন, কর্ণফুলি সরকারি কলেজ ছাত্র লীগ সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান মামুন, চন্দ্রঘোনা ইউনিয়ন ছাত্র লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুমন, কর্ণফুলী সরকারি কলেজ ছাত্র লীগের সাবেক সভাপতি রবিন মুৎসুদ্দী, কর্ণফুলী সরকারি কলেজ এর সাবেক সাধারণ সম্পাদক পবন পাল, কলেজ ছাত্রলীগ নেতা মোঃ ইউনুছ, কলেজ ছাত্রলীগের সহ সভাপতি মোঃ মোস্তফা।

অপরদিকে সাধারণ সম্পাদক হিসাবে যাদের নাম শুনা যাচ্ছে তাঁরা হলেন, কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন ও সহ সম্পাদক মোঃ আকাশ, ছাত্রলীগ নেতা আবদুর রহিম, উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ আরিফ,সাইথোয়াই অং চৌধুরী, মোঃ আমান ও মনোবীর তনচংগ্যা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।