কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্র এলাকা লগডাউন

purabi burmese market

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলা জল বিদ্যুৎ কেন্দ্র এলাকা করোনা সংক্রমন প্রতিরোধে গত ২৬ ফেব্রুয়ারি থেকে লগডাউন ঘোষনা করা হলেও কিছুদিন পূর্বে তা অনেকটা শিথিল করা হয়েছিলো। কিন্তু গত ২৪মে কাপ্তাই উপজেলায় প্রথম বারের মতো ২ জন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হওয়ায় কাপ্তাই জল বিদ্যুৎ এলাকায় কঠোর লগডাউনের ঘোষনা করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়,কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের প্রবেশদ্বারে মূল ফটকে লাল পতাকা বসানো হয়েছে। যেটি কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের ইতিহাসে স্মরণকালের কঠোর লগডাউন। কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্র এলাকায় জরুরী সেবা ছাড়া কোন বহিরাগত ব্যক্তি এবং কি যানবাহন প্রবেশে কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই সাথে অত্র এলাকায় বসবাসরত কোন ব্যক্তি বা যানবাহন প্রজেক্ট এলাকার বাইরে যেন বের হতে না পেরে সেই প্রকার কঠোর নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ ।

কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের সহকারী পরিচালক( নিরাপত্তা) জসিম উদ্দিন জানান, করোনা ভাইরাস সংক্রমন রোধে সামাজিক স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য প্রকল্প ব্যবস্থাপক কর্তৃক জারীকৃত লক ডাউন আদেশ গত ২৬ ফ্রেব্রুয়ারী শুরু হলেও গত কয়েকদিন থেকে জল বিদ্যুৎ কেন্দ্রের প্রবেশ পথ কিছুটা শিথিল করা হয়েছিল। কিন্তু কাপ্তাইয়ে গত ২৪ মে দুই জন করোনা পজেটিভ পাওয়াতে পুনরায় প্রকল্পের ফটক এলাকা কঠোর লগডাউন ঘোষনা করা হয়েছে এবং ফুল ফটকে টাঙ্গানো হলো লাল পতাকা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।