কাপ্তাই নিরাপদ খাদ্য পরিদর্শকের মামলায় ৫ লাখ টাকা জরিমানা

রাঙামাটির কাপ্তাই নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ ইলিয়াস এর করা নিরাপদ খাদ্য আইন মামলায় চট্টগ্রাম মহানগর চাক্তাইয়ের ১টি প্রতিষ্ঠান এবং চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার ১টি প্রতিষ্ঠান সহ সর্বমোট ২টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা করছেন রাঙামাটি বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল আদালত। গত সোমবার (২৭ জুন) তিনি তাঁর আদালতে এই জরিমানা আদায় করেন।

প্রসঙ্গতঃ ২০১৯ সালের ১৭ নভেম্বর তারিখে কাপ্তাই উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ ইলিয়াস কাপ্তাই উপজেলার ২নং রাইখালী ইউনিয়ন এর রাইখালী ফেরিঘাটে একটি দোকানে রাঙ্গুনিয়ার শাহজালাল বেকারীর মেয়াদোত্তীর্ন খাদ্যপণ্য দেখতে পাই। সেইদিন তিনি বাদী হয়ে মেয়াদোত্তীর্ণ খাদ্য রাখার অপরাধে শাহজালাল বেকারির মালিক শেখ কামরুল হাসানের বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইনের ৩২/গ ধারায় রাঙামাটি বিশুদ্ধ খাদ্য আদালতে মামলা দায়ের করেন।

এছাড়া ২০২০ সালে জানুয়ারী ২২ তারিখে কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ইউনিয়ন এর কেপিএম কলাবাগান রোজি স্টোরে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ বাঘা বাড়ির গাওয়া ঘি মানসম্মত না হওয়ায় তিনি নিরাপদ খাদ্য আইনের ২৬ ধারায় রাঙামাটি বিশুদ্ধ আদালতে চট্টগ্রাম চাক্তাই মেসার্স শহীদ এন্ড ব্রার্দাস এর মালিক মোঃ শহীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

তাঁর ২টি মামলার প্রেক্ষিতে চলতি বছরের ২৭ জুন (গত সোমবার) রাঙামাটি বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল আদালত চট্টগ্রাম চাক্তাই মেসার্স শহীদ এন্ড ব্রার্দাস এর মালিক মোঃ শহীদকে ৩ লাখ টাকা এবং শাহজালাল বেকারির মালিক শেখ কামরুল হাসানকে ২ লাখ টাকা সহ সর্বমোট ৫ লাখ টাকা জরিমানা আদায় করেন। কাপ্তাই উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ ইলিয়াস বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।