কাপ্তাই নৌ বাহিনী স্কুলে নানা আয়োজনে অমর একুশ উদযাপন

কাপ্তাই নৌ বাহিনী স্কুলে নানা আয়োজনে অমর একুশ উদযাপন
প্রভাত ফেরী, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, আলোচনা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে রাঙামাটি জেলার কাপ্তাই নৌ বাহিনী স্কুলে উদযাপিত হলো শহীদ দিবস এবং আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস।
আজ বুধবার সকালে স্কুল প্রাঙ্গণে নির্মিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে কর্মসুচী শুরু হয়। এরপর অনুষ্ঠিত হয় রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে বিএন স্কুলের ছাত্র ছাত্রীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ভাষা সৈনিকদের নিয়ে একক ও দলীয় সংগীত, আবৃত্তি, নৃত্য এবং অভিনয়ের মাধ্যমে শিক্ষার্থীরা স্বরণ করেন ৫২ এর ভাষার জন্য আত্মত্যাগকারী অকুতোভয় ভাষা সৈনিকদের।
কাপ্তাই শহীদ মোয়াজ্জম ঘাঁটির অধিনায়ক কমডোর এম মাহবুব উল ইসলাম প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এসময় ঘাঁটির নির্বাহী কর্মকর্তা কমান্ডার এম হুমায়ন কবির, স্কুলের অধ্যক্ষ ই: কমান্ডার এম রুহুল আমিন সরকার, প্রধান শিক্ষক এম জাহাঙ্গীর আলম সহ ঘাঁটির পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে প্রধান অতিথি স্কুল প্রাঙ্গণে নির্মিত শহীদ মিনারে পুষ্পস্তবক এর মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সাংস্কৃতিক এবং আলোচনা সভা সঞ্চালনা করেন বিএন স্কুলের শিক্ষিকা রোজ সোনিয়া চৌধুরী।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।