কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজে গীতিনৃত্যনাট্য ” বায়ান্ন হতে একাত্তর”

অমর একুশ স্মরণে

কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজে গীতিনৃত্যনাট্য `বায়ান্ন হতে একাত্তর’ অনুষ্ঠিত হয়েছে ।

বায়ান্নের মহান একুশের ঢ়াকার রাজপথ, অসহযোগ আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থান, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৬ দফা আন্দোলন, ৭ দফা দাবি সর্বোপরি মহান স্বাধীনতা যুদ্ধ সব কিছু ফুঁটে উঠেছে নৃত্য ও গীতের অপূর্ব মেলবন্ধনে। আমাদের মহান ভাষা আন্দোলন হতে স্বাধীকার আন্দোলন প্রত্যেকটি অংশকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে এই গীতিনৃত্যনাট্যে।

শুক্রবার সকালে (২১ ফেব্রুয়ারি) কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় গীতিনৃত্যনাট্য ” বায়ান্ন হতে একাত্তর” মঞ্চস্থ হয়। স্কুলের সংগীত শিক্ষক রাজেস সাহা এবং নৃত্য প্রশিক্ষক সংগীতা দত্ত এ্যানির পরিচালনায় একদল শিক্ষার্থী অংশ নেন এই গীতিনৃত্যনাট্যে।

কাপ্তাই নৌ ঘাঁটি শহীদ মোয়াজ্জম অধিনায়ক ক্যাপ্টেন এম মুকিত খান প্রধান অতিথি হিসাবে উপস্হিত থেকে এই গীতিনৃত্যনাট্য উপভোগ করেন এবং তাদের পরিবেশনায় ভুয়সী প্রশংসা করেন। এসময় ঘাঁটির নির্বাহী কর্মকর্তা কমান্ডার এনামুল হক, নৌ বাহিনী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কমান্ডার নুরে আলম ছিদ্দিকী, উপাধ্যক্ষ এম জাহাঙ্গীর আলম সহ নৌ ঘাটির পদস্ত কর্মকর্তা এবং প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্হিত ছিলেন।

এর আগে প্রধান অতিথি ক্যাপ্টেন এম মুকিত খান শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে স্কুল ক্যাম্পাসে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন।

আরও পড়ুন
Loading...