কাপ্তাই শিলছড়িতে বাংলাদেশ টিম্বার কারখানায় অগ্নিকান্ড

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন এর শিলছড়িতে অবস্থিত বাংলাদেশ টিম্বার এন্ড প্লাইউড কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত বুধবার সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে জানান, ঐ মিলের ম্যানেজার মোঃ মহিউদ্দিন।

অগ্নিকান্ডের সংবাদ পেয়ে কাপ্তাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ৪০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানান, কাপ্তাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী।

তিনি জানান, আমরা আগুন লাগার খবর পাওয়ার সাথে সাথে সন্ধ্যা সাড়ে ৬ টার মধ্যে ঘটনাস্থলে গিয়ে ৪০ মিনিটের মধ্যে প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনি। যেহেতু এই মিলে অনেকগুলো কাঠ আছে, তাই রাত ১১ টার মধ্যে সম্পূর্ণ কারখানার আগুন নেভাতে সক্ষম হই। কোন উৎস হতে আগুন লেগেছে এই বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, তদন্ত সাপেক্ষে এটার প্রতিবেদন দেওয়া হবে।

মিলের ম্যানেজার জানান, কারখানাটি দীর্ঘদিন যাবত বন্ধ ছিল। কারখানার এক পাশের ঘরে প্রচুর পরিমাণ কাঠ মজুদ ছিল। ঐ কাঠের মজুদে হঠাৎ আগুন লাগে। অগ্নিকাণ্ডের ঘটনায় মিলের ভিতরে রক্ষিত কাঠগুলো পুড়ে যায়। তিনি আরোও জানান, দমকল বাহিনী সময় মতো আসায় এই মিলটি কোটি টাকার ক্ষতি হতে রক্ষা পেয়েছে। প্রাথমিক ভাবে অগ্নিকান্ডে ৪ থেকে ৫ লক্ষ টাকা পরিমাণ ক্ষয়ক্ষতি হতে পারে বলে তাঁরা জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।