কাপ্তাই স্পীল ওয়ে সংলগ্ন বিজিবি ও আনসার ক্যাম্পে বন্য হাতির তান্ডব

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই পানি বিদ্যুৎ উৎপাদন এলাকার স্পীল ওয়ে সংলগ্ন বিজিবি ও ব্যাটালিয়ন আনসার ক্যাম্পে বন্য হাতির আক্রমণে ক্যাম্পের বিভিন্ন মালামাল ও ব্যারাকের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

আজ শনিবার ভোর ৪ টায় ১২টি বন্য হাতির দল একযোগে এসে এই আক্রমন করে বলে জানান, ক্যাম্পের দায়িত্বরত বিজিবির হাবিলদার আব্দুল আজিজ। এইসময় বিজিবি এবং ব্যাটালিয়ন আনসার সদস্যরা প্রান রক্ষায় দৌঁড়ে গিয়ে পাশ্ববর্তী আর একটা ক্যাম্পে আশ্রয় নেন।

NewsDetails_03

২৪ আনসার ব্যাটালিয়নের সিনিয়র প্লাটুন কমান্ডার নবাব আলী দেওয়ান জানান, শনিবার ভোর রাতে এই হাতির দল আক্রমন করে ক্যাম্পের ব্যাপক ক্ষতি সাধন করে এবং ক্যাম্পের পানির লাইন ক্ষতিগ্রস্ত করে। এইসময় মশাল জ্বালিয়ে এবং বাজনা বাজিয়ে হাতির দলকে ফেরানো যায় নাই। ফলে আমরা বিজিবি ও ব্যাটালিয়ন আনসার সদস্যরা অস্ত্র ও গোলাবারুদ নিয়ে স্পীল ওয়ের এপারে চলে আসি।

ক্যাম্পের ব্যাটালিয়ন আনসার সদস্য রাজু মিয়া দুলাল জানান, চলতি সপ্তাহে আরোও ৩ বার হাতির দল ক্যাম্পের আশেপাশে এসে গাছ গাছালির ব্যাপক ক্ষতিসাধন করেছে।

প্রসঙ্গত, কাপ্তাই পানি বিদ্যুৎ উৎপাদন এলাকার স্পীল ওয়ের সুরক্ষার জন্য কাপ্তাই ১৯ বিজিবির ১৪ জন সদস্য এবং ২৪ আনসার ব্যাটালিয়নের ৩২ জন সদস্য ঐ ক্যাম্পে দায়িত্বপালন করে আসছেন।বর্তমানে ঐ ক্যাম্পে অবস্থানরত ব্যাটালিয়ন সদস্যদের মধ্যে আতংক বিরাজ করছে।

আরও পড়ুন