কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সে ডেন্টাল চিকিৎসক আছে, নেই যন্ত্রপাতি

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলা ৫০ শয্যা হাসপাতালে ডেন্টাল চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে, কিন্ত চিকিৎসার কোন উপকরণ নেই, ফলে সু- চিকিৎসা হতে বঞ্চিত হচ্ছে এখানে আগত রোগীরা, ফলে বাধ্য হয়ে তাঁরা প্রাইভেট ক্লিনিকের শরণাপন্ন হচ্ছেন।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দাঁতের চিকিৎসা নিতে আসা ওয়াগ্গা ইউনিয়ন এর ৯ নং ওয়ার্ড এর ইউপি সদস্য মাহবুব আলম জানান, তিনি তাঁর সহধর্মিণীকে নিয়ে হাসপাতালে দাঁতের চিকিৎসার জন্য যান, কিন্ত দাঁতের চিকিৎসার জন্য প্রয়োজনীয় উপকরণ না থাকায় শুধুমাত্র ডেন্টাল চিকিৎসক ব্যবস্হাপত্র দিয়ে তাদের ফেরত পাঠান।

কথা হয় কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দাঁতের চিকিৎসার জন্য আসা মোঃ রাকিব এবং উমেনু মারমার সাথে, তাঁরা জানান এখানে শুধুমাত্র দাঁতের চিকিৎসার জন্য ব্যবস্হাপত্র দেওয়া হয়, কিন্ত প্রয়োজনীয় সরঞ্জামাদি না থাকায় দাঁতের চিকিৎসা করা হচ্ছে না। ফলে আমরা দাঁতের চিকিৎসা হতে বঞ্চিত হচ্ছি।

উপজেলা ডেন্টাল সার্জন ডাঃ শিবলু দে জানান, আমি সপ্তাহে ৫ দিন রোগী দেখি, কিন্ত প্রয়োজনীয় সরঞ্জামাদীর অভাবে জটিল দাঁতের রোগের অপারেশন করতে পারছি না।

এই বিষয়ে জানতে চাওয়া হলে, কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ আহমেদ চৌধুরী জানান, আমরা উদ্ধর্তন কর্তৃপক্ষকে ডেন্টাল চেয়ারের বিষয়ে চাহিদা পত্র ইতিমধ্যে পাঠিয়েছে। পরবর্তী যন্ত্রপাতি পাওয়া গেলে এই সংকট আর থাকবে না।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।