কাপ্তাই হ্র‌দের সাত প‌য়েন্ট থাক‌বে নৌ-পু‌লি‌শের কড়া নজরদারী

কাপ্তাই হ্র‌দে মাছ শিকার বন্ধ মৌসু‌মে হ্র‌দের নিরাপত্তা, অ‌বৈধপন্থায় মাছ শিকার ও মা‌ছের প্রজনন সুষ্টু বৃ‌দ্ধি‌তে নৌ পু‌লিশ এবছর বি‌শেষ প‌রিকল্পনা হা‌তে নি‌য়ে‌ছে। তার অংশ হি‌সে‌বে কাপ্তাই হ্র‌দের যে প‌য়েন্টসমূহ খুবই গুরুত্বপুর্ণ এরকম ৭টি প‌য়েন্ট কড়া নজরদারী রাখ‌বে রাঙামা‌টি নৌ পু‌লিশ।

শ‌নিবার (৭ মে) রাঙামাটি সদর নৌ পুলিশ ফাঁড়ি অা‌য়োজ‌নে কাপ্তাই হ্রদ নিরাপত্তা বিষয়ক করণীয় নির্ধারন শীর্ষক সেশ‌নের আয়োজন করা হয়। এতে প্র‌য়োজনীয় নি‌র্দেশনা দেন রাঙামাটি নৌ-পুলিশ ফাঁড়ির সহকারী পুলিশ সুপার ইউসুফ সিদ্দিকী পিপিএম ও পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর ইরফানুর রহমান।

জানা গে‌ছে, কাপ্তাই হ্র‌দে মাছ শিকার তিন মাস বন্ধকালীন সময়ে হ্রদের নিরাপত্তার জন্য রাঙামাটির বিএফডিসি, লংগদু, বুড়িঘাট, বালুখালী, কাইন্দারমুখ, কাপ্তাই, মরিশ্যা, মহালছড়ির ৭টি পয়েন্টে ৬০ জন করে নৌ পুলিশ দায়িত্ব পালন করবেন।

রাঙামাটি পার্বত্য জেলার কাপ্তাই হ্রদে মাছের সুষ্ঠু প্রজনন, হ্রদে অবমুক্তকরণ পোনা মাছের সূষ্ঠু বৃদ্ধিসহ মৎস্য সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য গত ১লা মে হ‌তে তিন মাস হ্রদে সকল প্রকার মাছ শিকার, পরিবহন ও বাজারজাতকরণ নিষিদ্ধ করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।