কাপ্তাই হ্রদে উচ্চস্বরে সাউন্ড বাজিয়ে গুনতে হলো জরিমানা

নিষেধাজ্ঞা অমান্য করে উচ্চস্বরে সাউন্ড সিস্টেম বাজানোর অপরাধে রাঙামাটিতে তপন চাকমা নামে একজনকে ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৩ হাজার টাকা জরিমানা গুনতে হলো বোট চালক রাসেল চাকমা।

আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে শহরের কেন্দ্রিয় শহীদ মিনার সংলগ্ন কাপ্তাই হ্রদ এলাকায় এ অভিযান চালানো হয়। আদালত পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাতেমা তুজ জোহরা উপমা। এসময় কোতয়ালী থানার এসআই মোঃ আশরাফ, উপজেলা নির্বাহী অফিসারের সিএ সুজন কুমার দে উপস্থিত ছিলেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা জানান, কাপ্তাই হ্রদে উচ্চস্বরে সাউন্ড সিস্টেম বাজানোর অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ২৯৪ ধারায় তপন চাকমাকে ২ হাজার টাকা ও নৌযানের প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় অভ্যন্থরীন নৌ চলাচল অধ্যাদেশ ১৯৭৬ এর ৬৬ ধারায় বোট চালক রাসেল চাকমাকে ৩ হাজার টাকা অর্থদন্ড দেওয়াসহ ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়। এমন অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

গত ২ সেপ্টেম্বর হতে কাপ্তাই হ্রদে নৌপরিবহনের ক্ষেত্রে ছাদে পর্যটক পরিবহন নিষিদ্ধসহ উচ্চৈঃস্বরে সাউন্ড সিস্টেম ও মাইক ব্যবহার নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। এসব বিষয় তদারকির জন্য নিয়মিত মনিটরিংয়ের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মোবাইল কোর্ট পরিচালনা করবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।