কাপ্তাই হ্রদে প্রথমবারের মতো জাতীয় সাঁতার প্রতিযোগীতা

কাপ্তাই হ্রদে জাতীয় সাঁতার প্রতিযোগীতায় পুরস্কার বিতরণ করছেন চট্টগ্রাম সিটি কপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন
রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে প্রথমবারের মতো বাংলাদেশ সুইমিং ফেডারেশনের আয়োজনে বাংলাদেশ নৌবাহিনীর সার্বিক সহযোগিতায় ১৬তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে শহরের বরাদম বাজার হতে শুরু হয়ে এই প্রতিযোগিতা বানৌজা শহীদ মোয়াজ্জম (নেভী ক্যাম্প) এসে শেষ হয়। প্রতিযোগিতায় ৬ জন নারী ১০ কিলোমিটার ও ৮জন পুরুষ ১৩ কিলোমিটার সাঁতারে অংশ গ্রহণ করেন।
সাঁতার প্রতিযোগীতার উদ্বোধন করেন নৌ অপারেশন্স শাখার পরিচালক কমডোর এম মাহমুদুল মালেক। প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার বিতরন করেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন। পুরস্কার বিতরণ অনুষ্টানে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়াল এডমিরাল মোহাম্মদ আবু আশরাফ। এছাড়া বাংলাদেশ সুইমিং ফেডারেশনের কার্যনিবার্হী কমিটির সদস্যসহ বাংলাদেশ নৌবাহিনীর উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রতিযোগিতায় নারীদের মধ্যে ১ঘন্টা ৪৩ মিনিট সময় নিয়ে নৌবাহিনীর সনিয়া আক্তার টুম্পা প্রথম হয়েছেন, ২য় স্থান হয়েছেন সেনাবাহিনীর রুমানা আক্তার ও ৩য় আনসার বাহিনীর মুক্তি আক্তার। আর ছেলেদের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহাম্মেদ ২ ঘন্টা ০৮ মিনিট সময় নিয়ে প্রথম হয়েছেন, ২য় হয়েছেন পাবনার ইছামতি সুইমিং ক্লাবের মো. কাজল মিয়া ও তৃতীয় হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর পলাশ চৌধুরী।
প্রথম স্থান অর্জনকারীদের ১০ হাজার টাকা,দ্বিতীয় স্থান অর্জনকারীদের ৭ হাজার টাকা ও তৃতীয় স্থান অর্জনকারীদের ৫ হাজার টাকা ও ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়া অন্যান্য সাঁতারুদের শান্তনা পুরস্কার হিসেবে ২ হাজার টাকা করে প্রদান করা হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, অন্যান্য দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও সাঁতার এগিয়ে চলেছে। আমি আশাবাদি যে, আজকের এই সাঁতার প্রতিযোগিতা থেকে ভবিষ্যতে আন্তর্জাতিক মানের সাঁতারু বের হয়ে আসবে। আমাদের প্রত্যাশা এই প্রতিযোগিতার মাধ্যমে সারা দেশে সরকারের প্রতি উৎসাহ উদ্দিপনা জনপ্রিয়তা বৃদ্ধি পাবে।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন,জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান শিক্ষা, খেলাধুলার মধ্যে দিয়ে একটি সুস্থ ও সুন্দর জাতি গড়তে চেয়েছিলেন। তার আদর্শকে লালন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার খেলাধুলনার উন্নতির জন্য বদ্ধ পরিকর।
উল্লেখ্য, বিজয়ীরা ভারতের চেন্নাইয়াতে অনুষ্ঠিতত্ব দূরপাল্লা ৮০ কিলিমিটার সাঁতার প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবেন।

আরও পড়ুন
Loading...