কাল থেকে ঢাকায় শুরু পার্বত্য মেলা

15350534_1195073827246769_6502840592344079825_nআন্তর্জাতিক পর্বত দিবস উপলক্ষ্যে রোববার থেকে শুরু হচ্ছে ৫ দিন ব্যাপি পার্বত্য মেলা। ঢাকার ৩৩ বেইলি রোডস্থ “পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স” এ এই মেলার আয়োজন করছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়।
বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী রাশেদ খান মেনন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন করবেন। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি র. আ. ম. ওবায়দুল মোকতাদির চৌধুরী,কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি,ফিরোজা বেগম চিনু এমপি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য আ স ম আরেফিন সিদ্দিক।
আরো জানা গেছে, উক্ত আয়োজনে বান্দরবান,রাঙামাটি,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ছাড়াও স্থানীয় রাজনৈতিক, সামাজিক সংগঠনে নেতারা উপস্থিত থাকবেন।
পর্বত দিবস উপলক্ষ্যে একইদিন সকাল ১০টায় “পার্বত্য সাংস্কৃতি: বৈচিত্র উদযাপন ও আত্ম পরিচয় দৃঢ়করণ” স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক মাতৃভাষা ইনিষ্টিটিউট এ এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। মেলায় পাহাড়ে বসবাসরত আদিবাসীদের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি সাংস্কৃতিক আয়োজন থাকবে।
এই ব্যাপারে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুরের এপিএস সাদেক হোসেন চৌধুরী পাহাড়বার্তাকে বলেন,পার্বত্য মেলাকে ঘিরে ইতিমধ্যে সব ধরণের প্রস্তুতি শেষ করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।