কাল থেকে রুমায় ফুটবল টুর্নামেন্ট শুরু

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বান্দরবানের রুমা উপজেলায় ফুটবল টুর্নামেন্ট শুরু হচ্ছে । কাল রোববার (১৮ অক্টোবর) বিকেল তিনটায় রুমা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠেয় ফুটবল টুর্নামেন্টটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করবেন, উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি উহ্লাচিং মারমা।

রুমা উপজেলার সম্প্রীতি ফুটবল টুর্নামেন্ট-২০২০’ পরিচালনা কমিটি আয়োজিত এই উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম, মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রা উ মারমা ও রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা শৈবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

পরিচালনা কমিটির সভাপতি মংমং জানান, এই টুর্নামেন্টে ”এ” ও বি দুইটি গ্রুপে বিভিন্ন খেলায় অংশ গ্রহন করবে। এ” গ্রুপে ১৮টি দল ও বি’ গ্রুপে ১৯টি দল নাইন সেটে নক আউট পদ্ধতিতে বিভিন্ন দলের খেলোয়াড়রা খোলা পায়ে অংশ নেবে।

উদ্বোধনী খেলার প্রতিযোগিতায় অংশ নেবে বি’ গ্রুপের মুনলাই পাড়া ফ্রেন্স স্পোটিং ক্লাব বনাম তাহনি একাদশ।

এদিকে উদ্বোধনী খেলায় অংশ নেয়া ক্রীড়া সংগঠন হিসেবে ’মুনলাই পাড়া ফ্রেন্স স্পোটিং ক্লাব’ উপজেলা পর্যায়ে খুব পুরোনো। খেলোয়াড়রাও তাই। এদের দলে ডিফেন্সে খেলবে সিনিয়র খেলোয়াড় ভানলাল অপ বম। উপজেলায় যতবার প্রতিযোগিতা, ফুটবলের সবখেলায় ভানলালের দ্ক্ষতা ও নৈপূণ্যতা দর্শকদের আকৃষ্ট করে। জেলা পর্যায়েও তার অংশ গ্রহন নিয়মিত। এসব কারণে তার প্রতি যথেষ্ট আস্থা রয়েছে বলে মুনলাই ক্লাবে টিম ম্যানেজার রবেন বম জানিয়েছেন।

রবেন বলেন, তার দলে আস্থাভাজন খেলোয়াড় হিসেবে আছে গোল রক্ষক লালরুন ঙাক বম(রুন)। রুন উপজেলা ও ক্লাব পর্যায়ে অসংখ্যবার ‍শ্রেষ্ঠ গোল রক্ষক হিসেবে পুরস্কার প্রাপ্ত। তাছাড়াও খেলার মাঠের প্রাণ উইংয়ে সিনিয়র ভানরৌখুব ও মিড ফিল্ডে মিনথাং থাকছে। সব মিলে এগিয়ে নেয়ার স্বপ্ন নিয়ে সাজিয়ে মাঠে নামাচ্ছেন বলে দৃঢ় কন্ঠে জানালেন টিম ম্যানেজার ও সাবেক খেলোয়াড় রবেন মাষ্টার।

অন্যদিকে খুমি-মারমা যৌথ দল সামাখাল পাড়া, পান্তলা পাড়া ও প্রংফুমক পাড়া এই তিন পাড়ার সম্মিলিত দল হচ্ছে- তাহনি একাদশ। তাহনি একাদশ দল হিসেবে নতুন হলেও খেলোয়াড়েরা কম-বেশি তাদের দক্ষতা আছে। প্রবীণ খেলোয়াড় মংশৈম্যা বলেন, পান্তলা পাড়ার বাসিন্দা উসাইনু ও ডমং মারমা খেলোয়াড় হিসেবে খারাপ নয়।

ডমং মারমা ‘তাহনি একাদশ হয়ে ডিফেন্সের মহা দায়িত্ব নিয়ে মাঠে থাকবে। অনুর্ধ-১৭, গতবার খেলায় শ্রেষ্ঠতা অর্জন তার। সে চট্টগ্রাম ও রাঙ্গুনিয়ায় বিভিন্ন ক্লাবে রানিং খেলোয়াড়।

গোল রক্ষক উসাইনু গাজীপুর ও ঢাকার বিভিন্ন ক্লাবে খেলে আসছে। গোলবার রক্ষণে তার যাদুকরি দক্ষতা সম্পর্কে কম-বেশি সবাই জানে। মিড ফিল্ডার হিসেবে মংবুশে রাঙ্গুনিয়া ও চট্টগ্রামের বিভিন্ন ক্লাবে রানিং খেলোয়াড়। এছাড়াও রানিং খেলোয়াড় রিংকু খুমি, লুশাই খুমি রয়েছে- তাহনি একাদশের।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।