কাল বান্দরবানে অর্ধ দিবস: রাঙামাটি ও খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল

রাঙামাটির লংগদু’র যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যার প্রতিবাদে ও হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদানের দাবীতে রবিবার বান্দরবানে অর্ধ দিবস, রাঙামাটি ও খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে। তিন পার্বত্য জেলায় এই হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ।
পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য শাহাজাৎ ফরাজি সাকিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, লংগদু’র যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যার প্রতিবাদে ও হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান এবং লংগদুতে সাধারণ নিরীহ বাঙালিদের উদ্দেশ্যমূলক ভাবে গণ গ্রেপ্তার বন্ধ সহ-অনতিবিলম্বে গ্রেপ্তারকৃত সকল বাঙালিদের নি:শর্ত মুক্তির দাবীতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ডাকে রবিবার এই হরতালের আহবান করা হয়েছে। বিজ্ঞপ্তিতে সাধারণ মানুষকে আগামীকালের হরতাল পালনের আহব্বান জানানো হয়েছে।
এদিকে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ বান্দরবান জেলা শাখার সভাপতি আব্দুল কাইয়ুম পাহাড়বার্তাকে বলেন, রাঙামাটি ও খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হলেও বান্দরবানে সকাল থেকে দুপুর বারটা (অর্ধ দিবস) হরতাল পালন করা হবে।
প্রসঙ্গত,গত ১ জুন রাঙামাটির লংগদু’র সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক নয়নের লাশ দীঘিনালার চারমাইল এলাকায় পাওয়া যায়। স্থানীয় বাঙালিরা এই ঘটনার জন্য পাহাড়ের আঞ্চলিক সংগঠনগুলোকে দায়ী করে, এই ঘটনার জেরে স্থানীয় আদিবাসীদের দুই শতাধিক ঘরবাড়ি আগুনে পোড়নো হয়। হত্যাকাণ্ডের ঘটনায় নিহত নুরুল ইসলাম নয়নের ভাই দীন ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যাক্তিদের বিরূদ্ধে খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করলে গত শুক্রবার রাতে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে খাগড়াছড়ির দিঘীনালা থেকে রনেল চাকমা ও জুনেল চাকমাকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞসাবাদে তারা এই হত্যাকান্ডের দায় স্বীকার করে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।