কাল শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লে­ক্স এর উদ্বোধন

পার্বত্য চট্টগ্রাম কমপ্লে­ক্স
কাল রবিবার শুভ উদ্বোধন হতে যাচ্ছে ঢাকায় পার্বত্য চট্টগ্রামবাসীর স্বপ্নের ঠিকানা ” শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লে­ক্স”। কাল বিকাল চারটায় উক্ত কমপ্লেক্স এর শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিসহ পার্বত্য জেলার সংসদ সদস্য, আঞ্চলিক পরিষদ সদস্য ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা উপস্থিত থাকবেন। পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির এপিএস সাদেক হোসেন চৌধুরী বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
ঢাকার বেইলি রোডে ১ দশমিক ৯৪ একর জায়গায় পার্বত্য অঞ্চলের স্বাতন্ত্র্য কৃষ্টি-সংস্কৃতি ও ইতিহাস-ঐতিহ্যমণ্ডিত শৈল্পিক এ স্থাপনা নির্মাণে ১৯৫ কোটি টাকা ব্যয়ে মনোরম পরিবেশে পার্বত্য চট্টগ্রাম কমপ্লে­ক্স নির্মান করা হয় বলে পার্বত্য চট্টগ্রাম –বিষয়ক মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।
পার্বত্য চট্টগ্রাম–বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জুলফিকার আলী জানান, পার্বত্য অঞ্চলের মানুষের সঙ্গে সমতলের বাসিন্দাদের পারস্পরিক যোগাযোগ, সহযোগিতা ও সম্প্রীতির মেলবন্ধন তৈরির করাই পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সের লক্ষ্য এবং উদ্দেশ্য। এর মধ্য দিয়ে পাহাড়ি জাতিগোষ্ঠীর সাংস্কৃতিক ঐতিহ্য, সামাজিক রীতি–নীতি, ভাষা ও আচরণগত স্বাতন্ত্র্য সম্পর্কে দেশের মানুষ জানবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।