কীভাবে সশস্ত্র সংগঠন কেএনএফ নিবন্ধন পায় ?- চেয়ারম্যান ক্য শৈ হ্লা

NewsDetails_01

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেছেন, কেএনএফের একটি সশ্সত্র গোষ্ঠী নিবন্ধন পেয়েছে। জঙ্গিদের সাথে বসে একসাথে ট্রেনিং দিচ্ছে তারা। আলাদা রাষ্ট্রের ম্যাপ গঠনকারী কেএনএফ। কীভাকে এরকম সংগঠনকে সমাজ সেবা থেকে নিবন্ধন দেয়া হয়েছে ? ২০১৬ সালে কোন তদারকি না করে, যাচাই বাছাই না করে এ সংগঠনকে নিবন্ধন দেয়া হয়।

সোমবার (২ জানুয়ারি) সকালে অরুন সারকী টাউন হলে জাতীয় সমাজসেবা দিবসের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, অতিরিক্ত পুলিশ সুপার শাহ আলম, ডেপুটি সিভিল সার্জন ডা. থোয়াই অংচিং।

NewsDetails_03

তিনি আরো বলেন, বান্দরবান জেলায় সমাজ সেবায় ২০০ এর উপর সংগঠন আছে এখন। সংগঠন এখন জালের মত হয়ে গেছে। অনেক সংগঠনের কোন অস্তিত্ব নেই । যাদের র‌্যাজুলেশন নেই, সভা নেই, অকেজো এরকম সংগঠনকে বাতিল করতে হবে।

চেয়ারম্যান ক্য শৈ হ্লা আরো বলেন, সেবার মানসিকতা থাকতে হবে। সরকার ডিজিটাল সেবা দিতে চাই। সেবা নিশ্চিত করার জন্য অনেক যন্ত্রপাতি দেয়া হয়েছে । কিন্তু অধিকাংশ যন্ত্রপাতির যত্ন না করে নষ্ট করে ফেলা হয় ।

অনুষ্ঠানে দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের ব্রেইল বই ও কার্ড বিতরণ করা হয়। এছাড়াও বিতরণ করা হয় হুইল চেয়ার ।

আলোচনা সভার আগে জেলা প্রশাসক কার্যালয় থেকে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালী । র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বান্দরবান অরুণ সারকী টাউন হলে গিয়ে শেষ হয়।

আরও পড়ুন