কৃষিতে আধুনিক প্রযুক্তি ব্যবহার বাড়াতে সাংবাদিকদের প্রশিক্ষন

কৃষিতে আধুনিক প্রযুক্তি ব্যবহার বাড়াতে সাংবাদিকদের প্রশিক্ষন
কৃষির উদ্ভাবনী প্রযুক্তিসমূহ স¤প্রসারণে সাংবাদিকরা গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করতে পারেন। খাদ্য ও পুষ্টি নিরাপত্তাকে টেকসই করতে হলে কৃষি প্রযুক্তির সঠিক ও হালনাগাদ অগ্রগতি বিষয়ক তথ্য সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে সাংবাদিকগণ কার্যকর ভূমিকা রাখবেন বলে মনে করেন কৃষিবিদ পবন কুমার চাকমা ।
রাঙ্গামাটি কৃষি তথ্য সার্ভিস আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কার্যালয়ে বুধবার দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে “ আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহার বিষয়ক” শীর্ষক এই প্রশিক্ষণে জেলার ৩০জন সাংবাদিক অংশগ্রহণ করেন।
প্রশিক্ষনে অন্যান্যের মধ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. নাসিম হায়দার, প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রশিক্ষনে জানানো হয়, কৃষিতে আধুনিক প্রযুক্তির ব্যবহার বাড়ানো সম্পর্কে জ্ঞান লাভ করতে সাংবাদিকদের জন্য এই কর্মশালাটি বেশ সহায়ক হবে। যেহেতু সমাজে সাংবাদিকরা একটি গুরুত্বপুর্ন ভুমিকা পালন করে থাকেন।
এছাড়াও প্রশিক্ষনে খাদ্য ও পুষ্টিতে স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ ভবিষ্যৎ খাদ্য নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে জীব প্রযুক্তির প্রয়োজনীয়তা সম্পর্কে যথাযথ জ্ঞান লাভ ও এর ব্যবহার সম্পর্কে অবহিত করা হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।