কেএনএফ পরিস্থিতি নিয়ে সংবাদ সন্মেলন

NewsDetails_01

বান্দরবানে কেএনএফ এর নৈরাজ্যের তীব্র নিন্দা জানিয়ে সংবাদ সম্মেলনে করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

আজ বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে জেলা শহরের একটি রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মো.মজিবর রহমান।

সংবাদ সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মো.মজিবর রহমান বলেন, কুকি চিন ন্যাশনাল ফ্রন্টসহ পার্বত্য এলাকার সশস্ত্র সন্ত্রাসীদের শসস্ত্র কার্যকলাপের কারণে পার্বত্য এলাকার বাঙ্গালীদের পাশাপাশি বেশি ক্ষতি হচ্ছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনসাধারণ।

NewsDetails_03

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের মানুষ ইউপিডিএফ ও জেএসএসের চাঁদাবাজি, গুম, খুন, অপহরণসহ বিভিন্ন নির্যাতনের শিকার হয়ে আসলেও বর্তমানে নতুন করে কেএনএফের অভয়ারণ্য সৃষ্টি হয়েছে। পার্বত্য চট্টগ্রামের প্রায় অর্ধেক ভূমি নিয়ে পূর্ণ স্বায়ত্তশাসন ক্ষমতাসহ বাংলাদেশের অভ্যন্তরে কুকি-চিন রাজ্য প্রতিষ্ঠা করার পাঁয়তারা করছে। তারই ধারাবাহিকতায় বান্দরবানে একের পর এক খুন, গুম, চাঁদাবাজি, হত্যা, রাহাজানি এবং নিরাপত্তা বাহিনী ও সাধারণ মানুষের লাশ ঝড়তে দেখা যাচ্ছে।

এসময় তিনি সন্ত্রাসীদের কোন ছাড় দেয়া হবে না উল্লেখ করে অবিলম্বে যৌথবাহিনীর অভিযান আরো জোরালো করার জন্য সরকারের কাছে দাবি জানান।

সম্মেলনে পার্বত্য নাগরিক পরিষদের বান্দরবান জেলার সাধারণ সম্পাদক নাসির উদ্দীন, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক এরশাদ চৌধুরী, লামা উপজেলা সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক রুহুল আমিনসহ পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতাকর্মী এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন