কেন্দ্রীয় পদ থেকে অব্যাহতি পেলেন মাম্যাচিং

বান্দরবান জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং
জেলা বিএনপির সভাপতি নির্বাচিত হওয়ার কারনে দলের কেন্দ্রীয় উপজাতী বিষয়ক সম্পাদকের পদ হারালেন বান্দরবান জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র প্রেরিত এক পত্রে জানা যায়, ৬ষ্ঠ জাতীয় কাউন্সিলে গৃহিত গঠনতন্ত্রে “এক ব্যক্তি এক পদ” বিধান অন্তভুক্ত করা হয়েছে। অর্থাৎ এক ব্যক্তি দলে একাধিক পদে অধিষ্টিত থাকতে পারবেনা। আপনি (মাম্যাচিং) জাতীয় নির্বাহী কমিটির “উপজাতি বিষয়ক সম্পাদক” পদ ছাড়াও আপনি সভাপতি / সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বিধায় আপনাকে জাতীয় নির্বাহী কমিটির “উপজাতি বিষয়ক সম্পাদক” পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সিনিয়র যুগ্ন মহাসচিব রহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রে জানা যায় সিদ্ধান্তটি গত ২২ মার্চ থেকে কার্যকর করা হয়।
কেন্দ্রীয় বিএনপি থেকে পাঠানো অব্যাহতি পত্র
এই ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: জাবেদ রেজা পাহাড়বার্তাকে বলেন, মাম্যাচিং দিদি জেলা বিএনপির সভাপতি নির্বাচিত হওয়ায় তিনি কেন্দ্রীয় উপজাতী বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি পাওয়ার আবেদন করেন, আর দলের গঠনতন্ত্র অনুসারে তাই তাকে এই পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়।
প্রসঙ্গত, গত ২মার্চ বান্দরবান জেলা বিএনপির সভাপতি হিসাবে মাম্যাচিং, সাধারণ সম্পাদক হিসাবে সাবেক পৌর মেয়র মোঃ জাবেদ রেজাকে মনোনিত করে বিএনপির আংশিক কমিঠি ঘোষনা করা হয়েছে। কেন্দ্রীয় বিএনপির সহ দপ্তর সম্পাদক মোঃ তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বার্তায় এই তথ্য জানা যায়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।