কেন্দ্রীয় বর্ধিত সভায় যোগ দিচ্ছেন বান্দরবান আওয়ামীলীগের নেতারা

আওয়ামী লীগের তৃণমূল নেতাদের মুখোমুখির অংশ হিসাবে শনিবারের বর্ধিত সভায় যোগ দিতে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা আওয়ামীলীগের সভাপতি ক্য শৈহ্লা, সাধারণ সম্পাদক হিসাবে ইসলাম বেবীসহ বেশ কয়েকজন নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের এই সভায় যোগ দিতে বান্দরবান থেকে জেলা আওয়ামীলীগের অন্তত ১০ নেতা ঢাকার উদ্দ্যেশে বান্দরবান ত্যাগ করলেও দেশের বাইরে থাকায় সভায় যোগ দিতে পারছেনা জেলা আওয়ামীলীগের সভাপতি ক্য শৈহ্লা।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্ধিত সভায় আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী, তৃণমূল নেতারাই বর্ধিত সভায় দলের তৃণমূল পর্যায়ের সাংগঠনিক অবস্থার চিত্র তুলে ধরেন। তারা কেন্দ্রীয় নেতাদের ভুলত্রুটি তুলে ধরার সুযোগ পান। এবারও এর ব্যতিক্রম হবে না বলেই মনে করছেন কেন্দ্রীয় নেতারা। সে ক্ষেত্রে তৃণমূলের সঙ্গে দূরত্ব তৈরি করা মন্ত্রী ও এমপিরা সমালোচনার মুখোমুখি হতে পারেন। দলীয় সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এই বর্ধিত সভায় দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও বক্তৃতা করবেন।
চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম সাংবাদিকদের জানিয়েছেন, সাময়িক বহিষ্কারাদেশ থাকায় খাগড়াছড়ির সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম ও বান্দরবানের সাধারণ সম্পাদক কাজী মুজিবুর রহমানকে বর্ধিত সভায় অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়নি।
আরো জানা গেছে, দলের উপদেষ্টা পরিষদ, জাতীয় পরিষদ সদস্য, দলীয় মন্ত্রিপরিষদের সদস্য, জাতীয় সংসদ সদস্য, সাংগঠনিক জেলা ও মহানগর শাখার সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ সব ক’টি সাংগঠনিক জেলার দপ্তর সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, তথ্য ও গবেষণা সম্পাদক, উপ-দপ্তর সম্পাদক, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদকরা বৈঠকে উপস্থিত থাকবেন।
কেন্দ্রীয় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামীকাল শনিবার থেকে আগামী নির্বাচনের প্রস্তুতি শুরু করা হবে। ওবায়দুল কাদের আরো বলেন, ‘আগামী নির্বাচনের প্রস্তুতির জন্য আওয়ামী লীগ বর্ধিত সভার আয়োজন করেছে শনিবার। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন। এর মাধ্যমে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতির সর্বাত্মক কাজ শুরু করবো আমরা।’
এ বর্ধিত সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি গ্রহণের চূড়ান্ত নির্দেশনার পাশাপাশি দলকে আরও গণমুখী করা এবং সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের চিত্র জনগণের কাছে পৌঁছে দেওয়ার তাগিদ দেবেন বলে নেতারা জানিয়েছেন। সেই সঙ্গে বর্ধিত সভার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু হবে।
বান্দরবান জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদেক হোসেন চৌধুরী পাহাড়বার্তাকে বলেন, বর্ধিত সভায় যোগ দিতে ইতিমধ্যে বান্দরবান থেকে ঢাকায় আসছেন পাহাড়ের মানুষের প্রাণের নেতা পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।