কেন্দ্র নাম প্রকাশ করার আগেই প্রার্থী’র নাম ঘোষনা করলেন আলীকদম আওয়ামীলীগ সভাপতি !

ইউপি নির্বাচন

কেন্দ্র থেকে নাম প্রকাশ করার আগে, ব্যানার ও ফেইসবুকে আগাম নাম প্রকাশ করলেন সভাপতি। কেন্দ্রীয় আওয়ামী লীগের নীতিনির্ধারক কমিটি থেকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নৌকা কে পাচ্ছে তার সিন্ধান্ত আসার আগেই বান্দরবানের আলীকদম উপজেলা আওয়ামী লীগের সভাপতি চার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত হিসেবে চারজনের ব্যানার ও ছবি প্রকাশ করে অভিনন্দন ও ভোট চেয়েছে ফেইসবুকে পোস্ট ও ব্যানার লাগানোকে কেন্দ্র করে মনোনয়নপ্রত্যাশীরা তা নিয়ে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেন।

অন্য নৌকা মনোনয়ন প্রত্যাশীদের অভিযোগ কেন্দ্রীয় সিন্ধান্ত আসার আগেই কিভাবে উপজেলা আওয়ামী লীগ নৌকার প্রাপ্তির নাম প্রকাশ করেছে? এভাবে দলীয় মনোনয়ন পাওয়ার আগে নাম প্রকাশ করাটাকে সবার কাছে নিজেদের একপক্ষীয় আচরণ মনে করছেন মনোনয়ন প্রত্যাশীরা।

গতকাল (২৪ অক্টোবর) সন্ধ্যায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মা নিজের ফেইসবুক আইডি থেকে চার ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগের মনোনীত হিসেবে নাছির উদ্দীন,ফেরদৌস রহমান,ফোগ্য মার্মা,ক্রাতপুং ম্রো ছবি প্রকাশ করেন।

সদর ইউপি চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী আনোয়ার জিহাদ চৌধুরী বলেন,কেন্দ্র থেকে নাম প্রকাশ করার আগে কিভাবে তিনি ফেইসবুক আইডি থেকে পোস্ট করেছে? এটি দায়িত্বশীল একজন নেতার কাছে কাম্য ছিল না।

চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মিজবাহ্ উদ্দিন ও মোঃ শফিউল আলম বলেন,আওয়ামিলীগের মনোনয়ন তো এক ইউনিয়নে একজন পাবে,তবে কেন্দ্র থেকে প্রকাশ করা আগে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মা ব্যানার ও নিজের ফেইসবুক আইডি থেকে নৌকা মনোনয়ন পেয়েছে মর্মে প্রকাশ করা কতটা যুক্তিক? বিষয়টি জেলার নেতাদের জানিয়েছি।

তারা আরও বলেন, এটায় প্রমাণিত নমিনেশন কেন্দ্রে ও জেলার কোন হাত নাই,সকল কাজ উপজেলায় কয়েকজনের হাতে। এখনও বান্দরবান জেলার আওয়ামীলীগ মনোনীতদের নাম প্রকাশ করা হয়নি।

নয়াপাড়া ইউপি চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রত্যাশী কফিল উদ্দিন বলেন, এখন সবকিছু প্রমাণিত,সিনিয়রদের একপক্ষীয় আচরণ কাম্য নয়।

এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মংব্রাচিং মার্মার মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়িমং মার্মা জানান,আমি কর্মশালায় আছি,ফেইসবুক এখনও দেখিনি। দলীয়ভাবে এখনও কারও নাম ঘোষণা করেনি, কেন তিনি প্রকাশ করেছেন জানিনা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।