কেপিএম হরি মন্দিরে অন্নকূট উৎসব উদযাপিত

রাঙামাটির কাপ্তাই উপজেলার কেপিএম কয়লার ডিপু কর্ণফুলী প্রকল্প শ্রী শ্রী হরি মন্দিরে গত শুক্রবার সকাল হতে বিকেল পর্যন্ত শ্রী শ্রী গিরি গোবর্ধন পুজা ও অন্নকূট মহোৎসব উদযাপিত হয়েছে।

দামোদর মাস উপলক্ষে গত বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা থেকে কর্ণফুলী প্রকল্প শ্রী শ্রী হরি মন্দিরে প্রদীপ প্রজ্জ্বলোনের মাধ্যমে উক্ত উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়। এসময় সন্ধ্যা আরতি, বৃন্দা আরতি, গৌর আরতি, নৃসিংহ আরতি ও রাধামাধব কীর্তন করা হয়। যা পরিচালনা করেন, আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) এর বরিষ্ঠ প্রচারক সত্যরুপ কৃষ্ণ দাস। এইছাড়া গীতা পাঠ, দামোদর আরতির মাধ্যমে শ্রী হরিকে প্রদীপ দেখিয়ে নাম সংকীর্তন ও প্রসাদ বিতরণের মাধ্যমে বৃহস্পতিবারের আনুষ্ঠানিকতা শেষ হয়।

শুক্রবার ঊষালগ্নে ভোর আরতির মাধ্যমে অন্নকূট উৎসব এর আনুষ্ঠানিকতা শুরু হয়। বেলা ১১ টার সময় আসর কীর্তনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এইসময় চট্টগ্রাম নন্দনকানন শ্রী শ্রী রাধামাধব মন্দিরের যুব প্রচারক ও কাউন্সিলর শ্রী রুপেশ্বর নিতাই দাস অন্নকূট মাহাত্ম্য পরিবেশন করেন। এরপর গোমাতা পুজা ও ভোগ আরতি এবং ভক্তবৃন্দদের অন্নকূট দর্শন করানো হয়। এসময় শত শত ভক্ত উপস্থিত ছিলেন। সবশেষে বিকাল ৪ টায় হরি নাম সংকীর্তন এর মাধ্যমে অন্নকূট মহোৎসব এর সমাপ্তি হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।