কোন ধর্মের সন্ত্রাসবাদীকে উৎসাহিত করেনা : রুমায় ব্রি: জেনারেল এসএম রকিব উল্লাহ

বান্দরবানের রুমা উপজেলায় কক্সবাজার-রামুর এ্যাডহক রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এসএম রকিব উল্লাহ
কোন ধর্মের সন্ত্রাসবাদীকে উৎসাহিত করেনা, আশ্রয় দেয়না। জঙ্গীবাদ ধর্মের অপব্যাখ্যা দিয়ে সহজ সরল মানুষকে অন্যায় কাজে প্রলুব্দ করে থাকে। এব্যাপারে সবাইকে সচেতন হতে হবে। ‘স্বল্পপোন্নত দেশ হতে উন্নয়নশীল’ এ শ্লোগানকে সামনে রেখে এক জনসচেতনতামূলক সভায় অতিরিক্ত মহাপরিচালক ও কক্সবাজার-রামুর এ্যাডহক রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এসএম রকিব উল্লাহ প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বান্দরবানের রুমায় ৫৩বর্ডার গার্ড ব্যাটালিয়ান আয়োজনে মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় রুমা সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল এসএম রকিব উল্লাহ, এ এফডব্লিউসি, পিএসসি, এলএসসি বলেন দেশে আনাচে-কানাচে, রন্দ্রেরন্দ্রে ছোট্ট থেকে বড়, বৃদ্ধ মানুষ ও সরকারি কর্মকর্তাদের মধ্যেও মাদক বিস্তার ছড়িয়ে পড়েছে। এটাকে যদি সামাল দিতে না পারি, আমাদের মাথা নিচু করে থাকতে হবে। পরে এদেশে বিশ কোটি মানুষের মধ্যেও একজন ভাল মানুষ খুঁজে পাবেনা। এ ব্যাপারে সবাইকে এক সাথে উদ্যোগ নিতে হবে। সেটা হবে “মাদক”। আমি খাবনা, অন্যকেও খেতে দেবনা। কাউকে মাদক সেবনে সহযোগিতা করব না। এ প্রতিজ্ঞা নিয়ে মাদকের বিরুদ্ধে এখন থেকে যুদ্ধ ঘোষণা করতে হবে। এসময় উপস্থিত শিক্ষার্থীরা “মাদকে ‘না’ বলে হাত তুলে প্রতিশ্রুতি ব্যক্ত করে।
ব্রিগেডিয়ার জেনারেল রকিব উল্লাহ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমাদের এদেশে, এখানকার মানুষেরা খুব সহজ সরল, অল্পতে সন্তুষ্ট হয়। এসব মানুষের বাচ্চা ও নারীদের একটি চক্র বিদেশে পাচার করে। তাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাই তোমাদেরকে (শিক্ষার্থীদের) এখন থেকে সচেতন করে তুলতে হবে।
সরকারের সাফল্য ও উন্নয়নের কথা উল্লেখ করে ব্রিগেডিয়ার রকিব আরো বলেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠী উন্নয়নের জন্য সরকার চাকরি সুবিধা বৃদ্ধি করেছে। ব্যাংক ঋণ সুবিধা বাড়ানো হয়েছে। সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধ ও নিরাপত্তা ব্যবস্থা হয়েছে।
বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা দেন বান্দরবানের সেক্টর কমান্ডার মো: ইকবাল হোসেন ৫৩বর্ডার গার্ড ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্ণেল খন্ডকার মূনীর হোসন ও রুমা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হ্লাশৈনু মারমা। এসময় বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও প্রায় আড়াইশ শিক্ষার্থী এসভায় স্বত;স্ফূর্ত অংশ গ্রহণ করে। পরে রুমা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাংস্কৃতিক চর্চার সুযোগ বাড়াতে সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ করেন ব্রিগেডিয়ার জেনারেল রকিব উল্লাহ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।