ক্যান্সার আক্রান্ত কাপ্তাই বিএসপিআই প্রাক্তন ছাত্র নয়ন বাঁচতে চাই

বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইন্সটিটিউট, কাপ্তাই এর মেকানিক্যাল বিভাগের সাবেক ছাত্র মেধাবী শিক্ষার্থী নয়ন দাশ বাঁচতে চাই।

সে জটিল দূরারোগ্য ক্যান্সার রোগে বর্তমানে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। নয়ন দাশ বিএসপিআই হতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং(সেশন ২০১৪-১৫) এ পড়াশোনা শেষ করেছে। মধ্যবিত্ত মাতা-পিতার একমাত্র আয়ের শেষ সম্বল সে। তার পিতা পেশায় একজন কৃষক৷ তার গ্রামের বাড়ী সাতকানিয়া উপজেলার আমিলাইষ গ্রামে।

বিএসপিআই এর ৫১ তম ব্যাচের ছাত্র মো: রাকিব, নিশান, মামুন জানান, নয়ন দাশ মাত্র ২৩ বছর বয়সে CARCINOMA RECTUM(CANCER)নামক জটিল রোগে আক্রান্ত হয়েছে। দীর্ঘদিন যাবৎ সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে(সিএমসি ও বিভিন্ন প্রাইভেট হসপিটাল)৷ ইতোমধ্যে সে ২৮টি রেডিও থেরাপি নিয়েছে (Radiotherapy, United Hospital Dhaka)এবং এই পর্যন্ত তার চিকিৎসায় প্রায় ৮,০০,০০০/-(আট লক্ষ) টাকার মতো খরচ হয়ে গেছে। তার চিকিৎসার জন্য সর্বমোট ৩০ লাখ টাকা দরকার বলে তার বন্ধুরা জানান।

বর্তমানে সে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অনক্রোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা.সাজ্জাদ মোহাম্মদ ইউসুফ এর তত্ত্ববধানে চমেকে চিকিৎসা নিচ্ছেন।
অপারেশনের পূর্বে তাকে আরো ১৬টি কেমোথেরাপি(Chemotherapy, CSCR Chemotherapy Center,Chittagong) নিতে হবে বলে পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। কিন্তু প্রতিটি কেমোথেরাপির জন্যে প্রায় ৩০,০০০/- ( ত্রিশ হাজার টাকা) করে সর্বমোট ৪,৮০,০০০/-(চার লক্ষ আশি হাজার) টাকার মতো খরচ হবে।

এছাড়া তার অপারেশনের জন্যও প্রচুর অর্থ লাগবে। এই বিশাল অঙ্কের অর্থের ব্যয় নির্বাহ করা মধ্যবিত্ত পরিবারের পক্ষে একেবারেই অসম্ভব হয়ে পড়েছে। ইতোমধ্যে নয়ন দাশের চিকিৎসার জন্যে অর্থের যোগান দিতে গিয়ে তার পরিবার চরম হতাশা, দুঃখ-কষ্ট ও দারিদ্রতার মধ্যে দিন অতিবাহিত করছেন৷

বর্তমান করোনা পরিস্থিতির এই সময়টা খুবই দুঃসময় তবুও আপনাদের অল্প একটু মানবিক সাহায্য হয়তো বাঁচাতে পারে একটি প্রাণ ও পরিবার ফিরে পেতে পারে তার আদরের সন্তানকে।

আপনাদের নিকট একটাই আবেদন নিজের অবস্থান থেকে সামর্থ্যে যতটুকু পারা যায় নয়নের জন্যে সাহায্যের হাত বাড়িয়ে দিন।

ব্যক্তিগত বিকাশ নম্বর: 01833004816(নয়ন দাশ)
ব্যক্তিগত বিকাশ নম্বর ও নগদ নম্বর: 01511910320(সুভাষ দাশ রকি–নয়ন দাশের ভাই)
এবং
ব্যক্তিগত ব্যাংক একাউন্ট নম্বর: 7017012386061(DBBL) নোয়াপাড়া পথের হাট শাখা।
একাউন্ট নাম:Nayan Das
দয়া করে তাকে অর্থ সহায়তা করুন।
রকেট একাউন্ট (নয়ন নিজের পারসোনাল) 015119103204.

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।