ক্রীড়া ও সংস্কৃতি মাদকের বিরুদ্ধে অদৃশ্য হাতিয়ার : পার্বত্য সচিব মো: নূরুল আমিন

NewsDetails_01

খাগড়াছড়ি জেলা পরিষদের আয়োজনে অনুষ্ঠানে চেক তুলে দেন পার্বত্য সচিব মো: নূরুল আমিন
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ক্রীড়া সংস্কৃতির বিকাশ ও উন্নয়নে ১৭ লক্ষ টাকার অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে। আজ রবিবার খাগড়াছড়ি জেলা পরিষদের আয়োজনে পরিষদের সম্মেলন কক্ষে ৭৩টি শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের মাঝে এ অনুদানের এ চেক তুলে দেওয়া হয়।
খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভার প্রাপ্ত সচিব, মো. নূরুল আমিন। এতে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: নুরুজ্জামান, জেলা পরিষদ সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা।
এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী,খগেশ্বর ত্রিপুরা, শতরুপা চাকমা, নিগার সুলাতানা,আব্দুুর জব্বার ও খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ প্রমূখ। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, মো. নূরুল আমিন বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার, শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকারের পার্বত্য চট্টগ্রাম শিক্ষা প্রতিষ্ঠানে কো-কারিকুলামের জন্য খাগড়াছড়ির মতো প্রত্যন্ত অঞ্চলে বর্তমান সরকারের সু-দৃষ্টি রয়েছে। এসমেয তিনি আরও বলেন ক্রীড়া ও সংস্কৃতি মাদকের বিরুদ্ধে অদৃশ্য হাতিয়ার তিনি বলেন, এককালীন এই চেকের টাকা কাজে লাগিয়ে মাদক মুক্ত খাগড়াছড়ি হবে।
জেলা পরিষদের পক্ষথেকে জানানো হয়,পার্বত্য মন্ত্রনালয়ের ক্রীড়া সংস্কৃতি খাতে ২০১৭-১৮ অর্থ বছরে দেয়া বরাদ্দ থেকে জেলার ৭৩টি শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন ও ক্লাবকে ১৭ লক্ষ টাকার অনুদানের চেক হস্তান্তর করা হয়।

আরও পড়ুন