ক্ষতিগ্রস্থদের পাশে কেন্দ্রীয় আ.লীগ নেতারা : কাল বান্দরবান ও শনিবার যাচ্ছেন রাঙামাটিতে

ঘূর্ণিঝড় মোরা এর ক্ষতিগ্রস্থদের পাশে দাড়াতে শুক্রবার সকাল আটটায় বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিনিধি দল ঘূর্ণিঝড় উপদ্রুত বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর, ঘুমধুম সদর ইউনিয়ন ও তুমব্রু এলাকা সফর করবেন এবং একই প্রতিনিধি দল শনিবার অপর পার্বত্য জেলা রাঙামাটি সফর করে ত্রাণ সামগ্রি বিতরণ করবেন।
কেন্দ্রীয় আওয়ামীলীগের সূত্র পাহাড়বার্তাকে জানান, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে উক্ত প্রতিনিধি দলে থাকছে, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, আখতারুজ্জমান এমপি, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।
আরো জানা গেছে, শুক্রবার সকাল আটটায় বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিনিধি দল ঘূর্ণিঝড় উপদ্রুত বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর, ঘুমধুম সদর ইউনিয়ন ও তুমব্রু সফর করবেন এবং এসময় এই দলের সদস্যরা মোরা এর ক্ষতিগ্রস্থদের ত্রাণ সামগ্রি বিতরণ করবেন। শুক্রবার বিকালে বান্দরবান সদর উপজেলার বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করবেন। শনিবার একই প্রতিনিধি দল রাঙামাটি সদরে পরিদর্শন করে ঘূর্ণিঝড়ে গাছ চাপা পড়ে নিহত দুই পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা প্রদান এবং অন্য ক্ষতিগ্রস্থদের ত্রাণ বিতরণ করবেন এবং বিকালে তারা ঢাকার উদ্দ্যেশে রাঙামাটি জেলা ত্যাগ করবেন।
এই ব্যাপারে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি’র এপিএস সাদেক হোসেন চৌধুরী পাহাড়বার্তাকে বলেন, ত্রাণ সহায়তা প্রদানের জন্য শুক্রবার বান্দরবান ও শনিবার রাঙামাটি জেলায় আসছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রতিনিধি দল।
বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলার ঘুমধুম,তুমব্রু ও বাইশারীতে ঘূর্নিঝড় মোরা’র আঘাতে হাজারো বাড়ীঘর, বনজ-ফলজ বাগান, রাবার বাগান সহ শিক্ষা প্রতিষ্ঠান লন্ডভন্ড হয়ে গেছে। বিধ্বস্থ হয়ে গেছে বসতবাড়ী, ফলজ ও বনজ বাগান। জেলার রুমা, লামা, আলীকদম ও রোয়াংছড়ি উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।
প্রসঙ্গত, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি শনিবার সকালে বান্দরবানের লামা ও আলীকদমে সফর করে ত্রাণ সামগ্রী বিতরণের কথা থাকলে কেন্দ্রীয় নেতাদের আগমনের কারনে তিনি শনিবারের পরিবর্তে রবিবার লামা ও আলীকদমে ত্রাণ সামগ্রী বিতরণ করবেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।