ক্ষমতার লোভে পাহাড়ী জাতি গোষ্ঠী সরকারের লেজুড়বৃত্তি করছে : ইউপিডিএফ

বক্তব্য রাখছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর কেন্দ্রীয় কমিটির সদস্য উজ্জল স্মৃতি চাকমা
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা যোগ্যতার ভিত্তিতে চাকরী না দিয়ে ১০-১২ লক্ষ টাকা ঘুষ নিয়ে নিয়োগ দিচ্ছে বলে অভিযোগ করেছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর কেন্দ্রীয় কমিটির সদস্য উজ্জল স্মৃতি চাকমা। সোমবার দুপুরে খাগড়াছড়ি জেলা সদরের স্বর্ণিভর এলাকায় উপজাতীয় ঠিকাদার কল্যাণ সমিতির হলরুমে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ আয়োজিত অশুভ শক্তি প্রতিরোধ দিবসের ২৪ বছর পূর্তির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব অভিযোগ করেন।
উজ্জল স্মৃতি চাকমা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামকে এখনও অশান্ত প্রমাণ করতে আইনশৃঙ্খলা বাহিনী কথিত অস্ত্র উদ্ধারের নাটক সাজাচ্ছে। আর নিজ জাতিগোষ্ঠীর মর্যাদাকে ক্ষুন্ন করে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানসহ বিভিন্ন পদের লোভে সরকারের লেজুড়বৃত্তি করছে স্বার্থান্বেষী পাহাড়ীরা। এসব অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ছাত্র সমাজকে আন্দোলনের আহব্বান জানান।
উল্লেখ্য, ১৯৯৩ সালের ৩০অক্টোবর তৎকালীন অবিভক্ত পাহাড়ী ছাত্র পরিষদের কর্মসূচিতে পুলিশের বাধা ও নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় ছাত্র সমাজ তীব্র আন্দোলনের মধ্য দিয়ে প্রতিরোধ গড়ে তুলে। যার প্রেক্ষিতে প্রশাসন গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দিতে বাধ্য হয়েছিল। সেই থেকে পাহাড়ী ছাত্র পরিষদ ৩০ অক্টোবরকে অশুভ শক্তির প্রতিরোধ দিবস হিসেবে পালন করে আসছে।
.

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।