ক্ষমতায়নের মাধ্যমে পারস্পরিক আস্থা অর্জনে রোয়াংছড়িতে তথ্য অবহিতকরণ সভা

রোয়াংছড়িতে তথ্য অবহিতকরণ সভা
পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন সম্প্রদায় ও প্রতিষ্ঠানে ক্ষমতায়নের মাধ্যমে পারস্পরিক আস্থা অর্জনে বাংলাদেশ ইন্টারপ্রাইজ ইনিষ্টিটিউট ও আনন্দ সংস্থার উদ্যোগে আয়োজিত তথ্য অবহিত করণ সভা রোয়াংছড়ি উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে রাষ্ট্রদূত ও বিএন ভাইস প্রেসিডেন্ট হুমায়ুন কবির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মো: দাউদ হোসেন চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা (লুছোঅং),তারাছা ইউপির চেয়ারম্যান উথোয়াইচিং মারমা,আলেক্ষ্যং ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা,রোয়াংছড়ি থানা অফিসার ইনর্চাজ মো: ওমর আলী। অনুষ্ঠানে প্রধান অতিথি নির্বাহী অফিসার দাউদ হোসেন চৌধুরী বলেন,জনগণের সমক্ষমতায়ন করতে গেলে সরকারি চাকরিজীবীদের মতই সমাজিক প্রথাগত হেডম্যান ও কারবারীদের বেতন-ভাতা বাড়িয়ে বদলি সংক্রান্ত ব্যবস্থা করা প্রয়োজন।
থানা অফিসার ইনর্চাজ মো: ওমর আলী’র বলেন,সমতলে যা সুবিধা আছে কিন্তু পাহাড় এলাকার তেমন কোন সুযোগ সবিধা নেই। এরপরও কৃষকরা যা ফসল ফলাই তা নায্যমূল্যে কেনা বেচা করতে অসুবিধা হচ্ছে। পাহাড়ী সন্ত্রাসীরা নিরীহ জনগণের কাছ থেকে নীরবে চাঁদা আদায় করে চলেছে। কৃষি পণ্য উৎপাদন হলেও কোন নায্য মূল্য পাচ্ছে না কৃষকরা।
পার্বত্য শান্তি চুক্তি হলেও অশান্তি সৃষ্টি হচ্ছে। পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দলের সাথে সরকার প্রতিনিধিরা কাজ করলে পাহাড়ের অশান্তিগুলো দূর হবে বলে মনে করেন ওমর আলী’র। এসময় হেডম্যান,কারবারী,মেম্বার ও সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।