খাগড়াছড়িতে অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদে মানববন্ধন

NewsDetails_01

খাগড়াছড়ি পার্বত্য জেলায় প্রান্তিক চাষীদের উৎপাদিত ফসলে উপর তিনটি প্রতিষ্ঠানের অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদের মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে কৃষকদের আটটি কৃষক সংগঠন।

আজ সোমবার সকালে খাগড়াছড়ি শহরের শাপলা চত্তরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

NewsDetails_03

খাগড়াছড়ি ফলদ বাগান মালিক সমিতির সভাপতি তরুন আলো চাকমার সভাপত্বিতে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন খাগড়াছড়ি মারমা ফলদ বাগান মালিক সমিতির সাধারণ সম্পাদক বাবুশ্যি চৌধুরী, পার্বত্য ফল উৎপাদন ও বিপনন সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. তসলিম উদ্দিন, পানছড়ি ফলদ বাগান মালিক সমবায় সমিতির সভাপতি দেবাশীষ চাকমা এবং সংগঠনগুলোর উপদেষ্টা অনিমেষ চাকমা রিংকু।

মানববন্ধনে বক্তারা বলেন, তাদের উৎপাদিত আম, কাঠালসহ বিভিন্ন কৃষি পণ্য উপর পৌরসভা, বাজার ফান্ড ও পার্বত্য জেলা পরিষদ সিন্ডিকেটে মাধ্যমে অবৈধভাবে চাঁদাবাজি ও অতিরিক্ত টোল আদায় করছে। এছাড়া জেলা থেকে অন্য জেলায় কৃষি পণ্য পাঠানোর ক্ষেত্রে এসএ পরিবহন অতিরিক্ত পরিববহন ফি আদায় করে বলে অভিযোগ করেন বক্তারা।

দ্রুত টোল আদায় নিয়ন্ত্রণ না করলে কৃষকরা বৃহত্তর আন্দোলনে যাবেন বলে হুমকি দেন। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে কয়েকশত কৃষক অংশ নেন। পরে টোল আদায় কমানো জন্য জেলা প্রশাসকের মাধ্যসে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করেন কৃষকেরা।

আরও পড়ুন