খাগড়াছড়িতে অর্ধবেলা অবরোধের সমাপ্তি, আটক ২

NewsDetails_01

খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) মূল’র ডাকা আজ সোমবার অর্ধ দিবস সড়ক অবরোধে বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া স্বাভাবিক ছিল জনজীবন। অবরোধ চলাকালীন দূরপাল্লার কোন যান চলাচল না করলেও মোটরসাইকেল, টমটম সহ ছোট যান চলাচল ছিল স্বাভাবিক।

তবে জেলার অভ্যন্তরীন আন্তঃ সড়কে যানবাহন চলাচলে বাঁধা ছিল ভীতি। আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই অবরোধ শেষ হয়।

এদিকে লক্ষীছড়িতে অবরোধ চলাকালীন সময় অপ্রীতিকর ঘটনার চেষ্টার অভিযোগে পাহাড়ি ছাত্র পরিষদ’র উপজেলা সহ সভাপতি রিটন চাকমা ও গনতান্ত্রিক যুব ফোরামের উপজেলা সাংগঠনিক সম্পাদক শুভধন চাকমাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

NewsDetails_03

তাছাড়া জেলা উপজেলার বিভিন্ন সড়কের কয়েকটি স্থানে অগ্নিসংযোগ, মোটরসাইকেল ভাংচুর ও সিএনজিতে অগ্নিসংযোগের ঘটনার খবর পাওয়া গেছে। তবে সাথে সাথেই আইন শৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

খাগড়াছড়ি সদর থানার ওসি আবদুর রশিদ বলেন, জেলা শহরের প্রতিটি স্থানেই বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সদরে অবরোধ শেষ হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ১৬ মার্চ (মঙ্গলবার) নিরাপত্তা বাহিনীর অভিযানে অসুস্থ অবস্থায় বিপুল পরিমাণ অস্ত্র, গুলি ও সামরিক সরঞ্জাম সহ আটক হয় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) মুল দলের নেতা মিলন কান্তি চাকমা। পরে হৃদরোগে আক্রান্ত হয়ে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু হয় তার। এ ঘটনার জেরে ২১মার্চ অর্ধ দিবস সড়ক অবরোধের ডাক দেয় সংগঠনটি।

আরও পড়ুন