খাগড়াছড়িতে কাঠ বোঝাই ট্রাক উল্টে পর্যটকদের ভোগান্তি

খাগড়াছড়ি-দীঘিনালা সড়কে কাঠ বোঝাই একটি ট্রাক উল্টে যান চলাচল ব্যাহত হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে স্থানীয়দের পাশাপাশি পর্যটকরাও। দুই ঘণ্টারও বেশি সময় ধরে আটকে ছিল যাত্রীবাহী বিভিন্ন পরিবহন।

রবিবার (২৭ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের আট মাইল এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে কাঠ বোঝাই একটি ট্রাক উল্টে যায়।

এ সময় হতাহতের ঘটনা না ঘটলেও খাগড়াছড়ি-দীঘিনালা, রাঙ্গামাটির বাঘাইছড়ি-লংগদু, মারিশ্যা ও পর্যটনকেন্দ্র সাজেক সড়কের যাত্রী ও পর্যটকরা ভোগান্তিতে পড়ে। পরে খবর পেয়ে পুলিশ দুপুরে ঘটনাস্থলে গিয়ে মূল সড়কের বাইরে সড়কের পাশ দিয়ে পরিস্কার করে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করে।

পুলিশ জানায়, দীঘিনালা থেকে কাঠ নিয়ে ট্রাকটি খাগড়াছড়ি হয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছিল। পথিমধ্যে সদরের আট মাইল এলাকার পাহাড়ি টিলা সড়ক উঠার সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।

আড়াআড়িভাবে পড়ে থাকায় সড়কে যান চলাচল ব্যাহত হয়। খবর পেয়ে সড়কের পাশের ঝোপঝাড় পরিস্কার করে আটকা পড়ে পরিবহনগুলো ছেড়ে দেয়া হচ্ছে। সড়কের ওপর পড়ে থাকা কাঠ ও ট্রাক অপসারণের কাজও চলছে একইসাথে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ জানান, দুর্ঘটনার পর ট্রাকের চালক ও হেল্পার পলাতক রয়েছেন। প্রাথমিকভাবে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেছে বলে ধারণা করা হচ্ছে।

খাগড়াছড়ি-দীঘিনালাসহ রাঙ্গামাটির ৩ উপজেলা ও পর্যটন নগরী সাজেকের চলাচলের একমাত্র সড়কটি প্রশস্তকরণের পাশাপাশি কাঠ, বাঁশ বোঝাই ট্রাক চলাচল সীমিত করার দাবি স্থানীয়দের।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।