খাগড়াছড়িতে পর্যটকবাহী যানবাহনের ভাড়া বৃদ্ধি

NewsDetails_01

জ্বালানি তেলের দাম বাড়ায় খাগড়াছড়িতে পর্যটকবাহী যানবাহনের ভাড়া বাড়িয়েছে পার্বত্য যানবাহন মালিক সমিতি ও জিপ মালিক সমিতি।

বৃহস্পতিবার (০৪ নভেম্বর) খাগড়াছড়ি জিপ মালিক সমিতির সাধারণ সম্পাদক পরিমল দেবনাথ ও পার্বত্য যানবাহন মালিক কল্যাণ সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকার ঘোষিত ডিজেলসহ সব ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে সাজেক ভ্রমণে ভাড়া বাড়ানো হলো। আজ (শুক্রবার) থেকে এ ভাড়া কার্যকর হবে।

NewsDetails_03

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, খাগড়াছড়ি থেকে সাজেক যাওয়া-আসার ভাড়া পিকআপে ৫৪০০ টাকা থেকে বাড়িয়ে ৬০০০ টাকা, এক রাত্রি যাপনসহ খাগড়াছড়ি থেকে সাজেক ভ্রমণের ভাড়া ৭৭০০ টাকা থেকে বাড়িয়ে ৮৩০০ টাকা, খাগড়াছড়ি থেকে সাজেক যাওয়া-আসাসহ এক রাত্রি যাপন ছাড়াও আলুটিলা, রিছাং ঝরনা, জেলা পরিষদ পার্ক (ঝুলন্ত সেতু) ভ্রমণের ভাড়া ৯৭০০ টাকা থেকে বাড়িয়ে ১০৪০০ টাকা, খাগড়াছড়ি-সাজেক ভ্রমণসহ দুই রাত্রি যাপনে ১০৫০০ টাকা থেকে ১১১০০টাকা, খাগড়াছড়ি থেকে সাজেক যাওয়া-আসাসহ দুই রাত্রি যাপন ছাড়াও আলুটিলা, রিছাং ঝরনা, জেলা পরিষদ পার্ক (ঝুলন্ত সেতু) ভ্রমণ ভাড়া ১২৫০০ টাকা থেকে বাড়িয়ে ১৩২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও রিজার্ভের ক্ষেত্রে অতিরিক্ত ৫০০ টাকা যোগ হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। একইভাবে জিপ (চান্দের গাড়ি) গাড়িতেও সাজেক ভ্রমণে ভাড়া ৬০০ টাকা থেকে ৯০০ টাকা পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

পিকআপের মো. আলী বলেন, হঠাৎ করে জ্বালানি তেলের দাম বাড়ানোয় আমরা সমস্যায় পড়ে গেছি। এখন সমিতি থেকে ভাড়া বৃদ্ধি করে দিয়েছে। এটা আমাদের জন্য ভালো হয়েছে। নাহলে গাড়ি চালানো সম্ভব হতো না।

পর্যটকরা জানান, আমরা ভ্রমণে এসে হঠাৎ দেখছি গাড়ি ভাড়া বেড়েছে। এটা আমাদের জন্য খুবই দুঃখজনক। আমাদের যে বাজেট ছিল তা অনেক বেড়ে গেছে। এটা আমাদের কাছে বাড়তি চাপ মনে হচ্ছে। আগে থেকে ঘোষণা না দিয়ে এমন করে ভাড়া বৃদ্ধি করায় অনেকেই বিপাকে পড়েছেন।

খাগড়াছড়ি জিপ মালিক সমিতির সাধারণ সম্পাদক পরিমল দেবনাথ বলেন, তেলের দাম বাড়ার কারণে সমিতি থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ আগের যে ভাড়া ছিল তা দিয়ে কোনোভাবেই মালিকদের পোষাবে না। তাই সবার সিদ্ধান্তে ভাড়া বাড়ানো হয়েছে।

আরও পড়ুন