খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

NewsDetails_01

খাগড়াছড়িতে পার্বত্য জেলা পরিষদের আয়োজনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

আজ রবিবার (১৭জুলাই) সকালে পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে দোয়া মাহফিল, কেক কাটা ও আলোচনা সভা আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরীর সঞ্চালনায় পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভূঞার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

NewsDetails_03

আলোচনায় জেলার কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক ড. মোঃ সফি উদ্দিন, সিভিল সার্জন মোহাম্মদ সাবের, পরিষদের সদস্য শাহিনা আক্তার, সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মংসুইপ্রু চৌধুরী বলেন “লাখো কোটি মানুষের আস্থার ঠিকানা মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন উদ্যোগের ফলে ০২ ডিসেম্বর ১৯৯৭ তারিখে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি সম্পাদিত হয়। তারই ধারাবাহিকতায় ১৫ জুলাই ১৯৯৮ তারিখে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে তিন পার্বত্য জেলায় দীর্ঘ মেয়াদী শান্তি, সমৃদ্ধি ও অর্থনৈতিক উন্নয়নে এ প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে। বক্তব্যে তিনি সকল সরকারি কর্মকর্তা ও জন প্রতিনিধিদের এ উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে নিষ্ঠার সাথে স্ব স্ব অর্পিত দায়িত্ব পালন করার আহবান জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সম্মানিত সদস্য মংক্যচিং চৌধুরী, শুভ মঙ্গল চাকমা, নিলোৎপল খীসা, পার্থ ত্রিপুরা জুয়েল, খোকনেশ্বর ত্রিপুরা, হিরণজয় ত্রিপুরা, শতরূপা চাকমা, ন্যস্ত বিভাগের বিভাগীয় প্রধানগণ,পরিষদের কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকবৃন্দ।

আরও পড়ুন