খাগড়াছড়িতে বাড়ি থেকে ৩ ব্যক্তিকে অপহরণ !

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা থেকে ৩ ব্যক্তি অপহরণের অভিযোগ করেছে পরিবারের স্বজনরা । অপহৃত হলেন, কামুক্যাছড়া এলাকার প্রভাত চন্দ্র চাকমা, রনজ্যোতি চাকমা ও রাজালক্ষী চাকমা । গতকাল রোববার সকালে তাদেরকে ইউপিডিএফ নেতা অমর চাকমা ডেকে নিয়ে যাওয়ার পর আর খোঁজ পাওয়া যায়নি ।

অপহৃতের স্বজন ধর্মদাস চাকমা অভিযোগ করে বলেন,’ স্থানীয় দানবীর চাকমার সাথে জমি সংক্রান্ত বিরোধ ছিল। এর জের ধরে স্থানীয় সংগঠনইউপিডিএফ গতকাল সকালে কার্ববারির মাধ্যমে ছেলে স্ত্রীসহ তিন জনকে ডেকে নিয়ে যায়। এরপর থেকে তাদের আর খোঁজ পাওয়া যাচ্ছে না। তারা এখনকোথায় আছে সেটাও জানা নেই।’অপহৃতদের দ্রুত মুক্তির দাবি জানিয়েছে স্বজনরা।

অপহৃত প্রভাত চন্দ্র চাকমার স্ত্রী সুনচিতা চাকমা ও রনজ্যোতি চাকমার স্ত্রী ভারতী চাকমা জানান ,”আমাদের স্বামী দিনমজুর কাজ করে সংসার চালায়। গতকাল ইউপিডিএফ ডেকে নেওয়ার পর থেকে তাদের কোন খোঁজ পাচ্ছি না । তারা কি অবস্থায় আছে সেটাও জানতে পারছি না। আমরা উদ্বিগ্ন’।

তবে ইউপিডিএফ এর জেলা সংগঠক অংগ্যা মারমা অভিযোগ অস্বীকার করে বলেন,” ইউপিডিএফ কোন অপহরণের সাথে জড়িত না । পার্বত্য চট্টগ্রামে অস্থিরতা তৈরি করার জন্য একটি পক্ষ খুন অপহরণ করছে । ইউপিডিএফ অপহরণের রাজনীতিতে বিশ্বাস করে না।”

এই ঘটনায় থানায় অভিযোগ করার কথা জানিয়েছে অপহৃতের স্বজনরা। দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব জানান,’অপহরণের বিষয়টি শুনেছি ,তবে এই নিয়ে থানায় কেউ অভিযোগ করেনি’’

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।