খাগড়াছড়িতে সোয়া পাঁচ’শ শিক্ষার্থীকে ৪৬ লক্ষ টাকার শিক্ষাবৃত্তি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড

NewsDetails_01

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড-এর উদ্যোগে কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ৫’শ ১৭জন শিক্ষার্থীকে ৪৬ লক্ষ চল্লিশ হাজার টাকার শিক্ষাবৃত্তি দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৬মার্চ) বিকেলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিউট-খাগড়াছড়ির অডিটোরিয়ামে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊশেসিং এমপি, প্রধান অতিথি হিশেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

শিক্ষাবৃত্তি প্রদান উপলক্ষে একটি আলোচনা সভায় সভাপতিত্ব করেন,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। এতে গেস্ট অব অনার হিসেবে উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান(প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা.এমপি।

NewsDetails_03

বৃত্তি হিশেবে খাগড়াছড়ি জেলার ৯টি উপজেলা থেকে বিশ্ববিদ্যালয় পর্যায়ে পড়ুয়া ৪’শ ৪৫জন ও কলেজ পর্যায়ে পড়ুয়া ২’শ ৭২ জন মোট ৫’শ ১৭ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।কলেজ পর্যায়ে প্রত্যেক শিক্ষার্থীদের মাঝে ৭ হাজার টাকা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে ১০ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র প্রকল্প পরিচালক (উপ-সচিব) মো. হারুন-অর-রশিদ রশিদ, পুলিশ সুপার মো. নাইমুল হক, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া এবং উন্নয়ন বোর্ড’র নির্বাহী প্রকৌশলী মো. মুজিবুল আলম প্রমুখ।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ‘পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’ প্রতি বছর উন্মুক্ত আবেদনের মাধ্যমে নির্বাচিত মেধাবী ও দরিদ্র শিক্ষার্থী বৃত্তি প্রদান করে আসছে।

আরও পড়ুন