খাগড়াছড়ির ৩ উপজেলায় চেয়ারম্যান হলেন যারা

NewsDetails_01

কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে খাগড়াছড়ির তিন উপজেলা পরিষদ নির্বাচন।

খাগড়াছড়ি সদর উপজেলায় আনারস প্রতীকে ১৬ হাজার ৮৩২ ভোট পেয়ে চেয়ারম্যান পদে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম। দোয়াতকলম প্রতীকে ৮ হাজার ৫৬৫ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ভারত প্রত্যাগত শরণার্থী নেতা ও পাহাড়ি গুচ্ছগ্রামের সভাপতি সন্তোষিত চাকমা বকুল।

NewsDetails_03

১০হাজার ভোটের ব্যাবধানে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ভাবে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মোটরসাইকেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ধর্মজ্যোতি চাকমা।

তিনি পেয়েছেন ৩৩ হাজার৫৩৫ভোট। নিকটতম প্রতিদ্বন্ধী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মোহাম্মদ কাশেম আনারস প্রতীকে পেয়েছেন ২৩হাজার ২৮৭ ভোট।

পানছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে কাপ-পিরিচ প্রতীকে ২৪ হাজার ৮৩২ ভোট পেয়ে বেসরকারিভাবে পুনরায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন, প্রভাবশালী পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ প্রসীত গ্রুপ) সমর্থিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা। আনারস প্রতীকে ১৬ হাজার ৩৫৭ ভোট পেয়েছেন তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ইউপিডিএফ গণতান্ত্রিক গ্রুপ সমর্থিত প্রার্থী মিটন চাকমা।

আরও পড়ুন