খাগড়াছড়িতে অস্ত্রসহ ডাকাত দলের ৪ সদস্য আটক

খাগড়াছড়িতে অস্ত্রসহ আটক ডাকাত দলের ৪ সদস্য
খাগড়াছড়ি জেলা শহরের প্রবেশ পথ আলুটিলা এলাকার বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে পরিবহনে ডাকাতি ও চাঁদাবাজির সাথে জড়িত সংঘবদ্ধ ডাকাত দলের চার সদস্যকে আটক করেছে পুলিশ। গত শুক্রবার রাতে মাটিরাঙার আলুটিলা পর্যটন এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকের পর তাদের স্বীকারোক্তিতে মাটিরাঙার সাপমারা এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে পরিত্যক্তাবস্থায় ১ টি এলজি, ১ রাউন্ড গুলি, ১ টি চাইনিজ কুড়াল ও ১টি দা উদ্ধার করা হয়।
আটককৃতরা হলো, মাটিরাঙার আলুটিলা এলাকার মৃত অংসুমান ত্রিপুরার ছেলে রুদ্র মানিক ত্রিপুরা প্রকাশ বাপ্পি (১৮), পুনর্বাসন এলাকার পরিমোহন ত্রিপুরার ছেলে ফণী বিকাশ ত্রিপুরা (২০), আলুটিলা পর্যটন এলাকার তোয়াইংগ্যা মারমার ছেলে আকাশ মারমা (১৮) এবং সৌম্য নাথ ত্রিপুরার ছেলে রিংকু ত্রিপুরা (১৮)।
মাটিরাঙা থানার অফিসার ইনচার্জ(ওসি) সাহাদাত হোসেন টিটু জানান, আলুটিলা এলাকায় ডাকাতি ও চাঁদাবাজির সাথে সম্পৃক্ত ৪ জনকে আটক করা হয়েছে। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে ডাকাত দলের সর্দার কামাল ত্রিপুরার বাড়ির সালিং থেকে ১ টি এলজি, ১ রাউন্ড গুলি, ১ টি চাইনিজ কুড়াল ও ১টি দা উদ্ধার করা হয়। তবে সর্দার কামাল ত্রিপুরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র ও চাঁদাবাজি আইনে মামলা দায়ের হয়েছে। এছাড়া তাদের কাছে ১৬ পিস ইয়াবা থাকায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক আরেকটি মামলা দায়ের হয়েছে।
প্রসঙ্গত, খাগড়াছড়ি-চট্টগ্রাম-ঢাকা সড়কে চলাচলকারী পরিবহনে দীর্ঘদিন ধরে ডাকাতি ও চাঁদাবাজি করে যাচ্ছে সংঘবদ্ধ ডাকাত দলগুলো। বিশেষ করে রাত্রিকালে চলাচলকারী পরিবহন থামিয়ে লুটপাট ও ছিনতাইয়ের টার্গেট নিয়ে রাস্তা নামে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।