খাগড়াছড়িতে অস্ত্র-গুলিসহ ইউপিডিএফ সদস্য আটক

শুকেন্দু ত্রিপুরা
খাগড়াছড়িতে অস্ত্র ও গুলিসহ একজনকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। আটক ব্যক্তির নাম শুকেন্দু ত্রিপুরা (৩২)। সে পাহাড়ের আঞ্চলিক সংগঠন প্রসীত খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ (মূল) এর সদস্য এবং ভাইবোনছড়া ২নং প্রকল্পপাড়ার বীরেন্দ্র ত্রিপুরার ছেলে বলে জানা গেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে,গত বৃহস্পতিবার (১৮ জুলাই) রাতে গোপন তথ্যের ভিত্তিতে সদর উপজেলার গাছবান এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ১টি এলজি, ১ রাউন্ড এ্যামুনিশন, ৪টি মোবাইল ফোন ও জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়। আটককৃতকে সদর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।
গত ১৮ জুলাই বিকেলে খাগড়াছড়ি সদর উপজেলার সাতমাইল এলাকায় লংগদু থেকে খাগড়াছড়িগামী কাঁঠাল বোঝাই একটি ট্রাক থামিয়ে অজ্ঞাত সন্ত্রাসীরা রুপচান মিয়া (২৮), নামে এক ব্যবসায়ীকে গাড়ি থেকে নামিয়ে গুলি করে পালিয়ে যায়। পরে রাতে ঐ এলাকায় বিশেষ অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। আটককৃত ব্যক্তি উক্ত ঘটনার সাথে জড়িত বলে ধারণা করা হচ্ছে।
এবিষয়ে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে: কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি জানান, ইউপিডিএফ (মূল) এর সদস্যরা বিভিন্ন স্থানে চাঁদা আদায় করাসহ ভবিষ্যতে এলাকায় নাশকতা সৃষ্টির পরিকল্পনা করছে মর্মে গোপন গোয়েন্দা তথ্য রয়েছে। তথ্য অনুযায়ী অপারেশন পরিচালনা করার মাধ্যমে তাকে আটক করা হয়।

আরও পড়ুন
Loading...