খাগড়াছড়িতে উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে বড়দিন

খাগড়াছড়িতে উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে বড়দিন
খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদা বিপুল উৎসাহ উদ্দীপনা মধ্যদিয়ে খ্রিষ্টান ধর্মালম্বীদের বড়দিন উৎসব পালিত হয়েছে। খ্রিষ্টান ধর্মাবলম্বীদের অন্যতম বড় ধর্মীয় উৎসব বড়দিন। জেলার বিভিন্ন গীর্জায় যীশুর অনুসারীরা রাত ১২ টা ১ মিনিটে হাজার প্রদীপ প্রজ্জলন ও বিশেষ প্রার্থনা উৎসর্গ ও সকালের প্রার্থনা পাশাপাশি নানা আয়োজনে মধ্যদিয়ে পালন করে।
সোমবার সকাল ১০ টায় আপার পেরাছড়া ক্যাথলিক চার্চ ও চেলাছড়া চার্চ ও সদরে অবস্থিত খাগড়াপুর ব্যপ্টিষ্ট চার্চে বিশেয উপাসনা অনুষ্ঠিত হয়েছে। পরে বিশ্বের সকলের পাপমুক্তি মঙ্গল ও শান্তি কামনা ঈশ্বরে নিকট প্রার্থনা করেন খ্রিষ্টান ধর্মালম্বীর নর-নারীরা। এই উৎসব উপলক্ষে দিন ব্যাপী আয়োজন করা হয় সার্বজনীন প্রার্থনা, গান, বড়দিনের তাৎপর্য নিয়ে আলোচনা সভা। খ্রিষ্টান সম্প্রদায়ের বড়দিনের উৎসবকে কেন্দ্র করে বিভিন্ন গির্জাকে এরই মধ্যে বর্ণিল সাজে সাজানো হয়। সকল বয়সী নরনারীরা আনন্দ উপভোগ করছেন। বাড়ি বাড়ি চলছে উৎসবের আমেজ।
বড়দিন উপলক্ষে খাগড়াপুর ব্যপ্টিষ্ট চার্চ এর জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম ও সহকারী পুলিশ সুপার এম এম সালাউদ্দিন এবং জেলার আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি রণ বিক্রম ত্রিপুরা গির্জায় সমবেতদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন । এরপর দুপুরে ১২ টায় বড়দিনে উৎসবে কেক কাটা ও ১ বৎসর বয়সী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত শিশুদের মাঝে উপহার বিতরণ করা হয় ।
খাগড়াপুর ব্যপ্টিষ্ট চার্চ এর পরিচালনা কমিটি সাধারণ সম্পাদক প্রবীর ত্রিপুরা বলেন, খাগড়াছড়িতে শান্তিপূর্ণ ভাবে বড়দিন উদযাপন করতে পারছে খ্রিষ্টান ধর্মালম্বীরা এবং সকল বয়সী নারীপুরুষ সকাল থেকে গির্জার প্রার্থনায় জন্য সমাবেত হয় । বড়দিন উৎসবে প্রশাসন পক্ষ থেকে প্রতিটি গির্জাতে কঠোর নিরাপত্তা জোরদার করা হয় ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।