খাগড়াছড়িতে কৃষক লীগের বৃক্ষ রোপন কর্মসূচি শুরু

গাছ লাগান-পরিবশে বাঁচান স্লোগানে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও প্রধানমন্ত্রীর বৃক্ষরোপনের নির্দেশনা বাস্তবায়নে খাগড়াছড়িতে জেলা কৃষক লীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেছে শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

সোমবার (১৬ আগস্ট) সকালে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান অতিথি খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা ১টি নারিকেল গাছের চারা রোপনের মধ্য দিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু একটি বকুল ফলের চারা রোপন করেন। পরে বঙ্গবন্ধুসহ স্বপরিবারে নিহতদের আত্মার শান্তি কামনায় দোয়া মোনাজাত করা হয় এতে। সংসদ সদস্য উপস্থিত কৃষকদের মাঝে ফলদ,বনজ ও ভেষজ এর চারা বিতরণ করেন অতিথিরা। খাগড়াছড়ি জেলা জুড়ে ৯ হাজার চারা বিতরন করা হবে বলে জানান সংশ্লিষ্টরা।

খাগড়াছড়ি জেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক টারজান বড়ুয়া সভাপতিত্বে সদস্য সচিব খোকন চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত বৃক্ষ রোপন কর্মসূচির অনুষ্ঠানে খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো: শানে আলম, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ত্রিনা চাকমা, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শতরূপা চাকমা, কৃষি বিষয়ক সম্পাদক শুভ মঙ্গল চাকমা, বন ও পরিবশে বিষয়ক সম্পাদক শওকত উল ইসলাম, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, উপ-দপ্তর সম্পাদক সাংবাদিক নুরুল আজম, জেলা আওয়ামী লীগ সদস্য আফতাব উদ্দিন চৌধুরী, এড. নুরুল্লাহ হিরো,সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশসহ বিদ্যালয়ের শিক্ষক ও বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।