খাগড়াছড়িতে চাল খেকোদের চালবাজি : এবার ১৫৮ বস্তা চাল জব্দ

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার সকালে ২৮ বস্তা জাল জব্দের পর এবার একই উপজেলার তাইন্দংয়ে প্রশাসনের অভিযানে খাদ্যবান্ধব কর্মসূচির আরও ১৫৮ বস্তা চাল জব্দ হয়েছে।

আজ রোববার (১২ এপ্রিল) রাত সাড়ে ৯ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশের নেতৃত্বে তাইন্দং বাজারের একটি পরিত্যক্ত কক্ষ থেকে এসব খাদ্য শস্য জব্দ করা হয়। তবে তাৎক্ষনিক ভাবে এই ঘটনায় কাউকে আটক করা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ রোববার (১২ এপ্রিল) সকালে একই উপজেলার গোমতির বলিচন্দ্র কার্বারি পাড়ায় স্থানীয় চাউল ব্যবসায়ী মো. আবুল হাসেমের বাড়ি থেকে কালো বাজারে বিক্রি হওয়া খাদ্য বান্ধব কর্মসূচির ২৮ বস্তা সরকারি চাল জব্দ করেছে স্থানীয়রা।

জানা গেছে,উপজেলার গোমতি ইউনিয়নে ৯ ওয়ার্ডে ৩শ ৩৫ জন কার্ডধারীর কাছে ১০ টাকা দরে বিক্রির জন্য স্থানীয় ডিলার আব্দুল মোমিন ৩০ কেজি ওজনের ২৮ বস্তা চাল বরাদ্দ পায়। তিনি সরকারি বরাদ্দকৃত চাল নিম্নআয়ের মানুষের কাছে না দিয়ে স্থানীয় যুবলীগ নেতা মো. আবুল হাশেমের কাছে বিক্রী করে দেয়। খবর পেয়ে স্থানীয়রা চাল উদ্ধার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করলে প্রশাসন ২৮ বস্তা চাল সহ অভিযুক্ত ব্যক্তিকে আটক করে। তবে পলাতক রয়েছেন স্থানীয় ডিলার আব্দুল মোমিন।

চাল উদ্ধারের পৃথক দুই ঘটনায় আলাদা মামলা হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।