খাগড়াছড়িতে চেক প্রতারণা মামলার পলাতক আসামী রাজা মিয়া গ্রেফতার

খাগড়াছড়িতে চেক প্রতারণা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী রাজা মিয়া’কে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জেলাশহরের মুসলিমপাড়া এলাকায়্র্র্র্র আসামী’র নিজ বাসভবনে অভিযান চালিয়ে পলাতক আসামী রাজা মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হয়।

খাগড়াছড়ি সদর থানার ওসি আব্দুর রশিদ জানান, আমরা সাজাপ্রাপ্ত পলাতক আসামী রাজা মিয়ার বাড়ী ঘিরে ফেলি। তল্লাশি চালাতে চালাতে চালাতে এক পর্যায়ে তার বাসার গোসলখানার ভিতর থেকে আসামী রাজা মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হই।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৭ সালে নোটারী পাবলিকের হলফনামার মাধ্যমে খাগড়াছড়ি সদরের শান্তিনগর এলাকার বাসিন্দা সাজিব পালিত রাজা মিয়া’র ইটভাটায় লভ্যাংশের ভিত্তিতে বিনিয়োগ ব্যবসায় রাজা মিয়াকে ১৫ লক্ষ টাকা নগদে বিনিয়োগ করেন। পরে রাজা মিয়া মৌখিকভাবে ব্যবসার জন্য আরও ১০লক্ষ টাকা সাজিব পালিতের কাছ থেকে চেয়ে নেন।

২০১৮ সালে রাজার মিয়ার কাছে সাজিব পালিত ব্যবসায় লভ্যাংশ’সহ মূলধন দাবি করলে রাজা মিয়া সাজিব পালিতের নামে ইসলামী ব্যাংকের একটি পঁচিশ লক্ষ টাকার চেক প্রদান করেন।

সাজিব পালিত চেকটি বেশ কয়েকবার ইসলামী ব্যাংকে জমা দিয়ে টাকা না পাওয়ায় ব্যবসায়ী রাজা মিয়ার বিরুদ্ধে ২০১৮ সালের ৬ জুন পচিশ লক্ষ টাকার চেক প্রতারণার মামলা করেন, খাগড়াছড়ি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর আদালতে।

দীর্ঘ তিন বছর মামলা চলার পরে গত ৩ মার্চ ২০২১ইংরেজি রাজা মিয়াকে এক বছর সশ্রম কারাদন্ড’সহ ২৫লক্ষ টাকার অর্থ দন্ডে দন্ডিত করে রায় ঘোষণা করেন খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের জেলা যুগ্ম জজ মাহমুদুল ইসলাম।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।